বৃহস্পতিবার ২ মে ২০২৪ ১৮ বৈশাখ ১৪৩১

শিরোনাম: বহুল আলোচিত মিল্টন সমাদ্দারকে গ্রেপ্তার    কালিগঞ্জে ১২ হাজার কেজি আম জব্দ করে বিনষ্ট করলেন ভ্রাম্যমান আদালত    দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু হচ্ছে আগামীকাল বৃহস্পতিবার    সভা সমাবেশ ও বর্নাঢ্য র‍্যালী আয়োজনের মাধ্যমে রাজধানীতে মহান মে দিবস পালিত    ইসরাইলি পুলিশের গুলিতে তুরস্কের নাগরিক নিহত    মদিনায় রেড অ্যালার্ট জারি    দিল্লির স্কুলগুলোতে বোমাতঙ্ক ছড়িয়ে পড়েছে   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
টুঙ্গিপাড়ায় তীব্র শীতে জনজীবন বিপর্যস্ত
টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি
প্রকাশ: রোববার, ২৪ জানুয়ারি, ২০২১, ৩:২৬ পিএম | অনলাইন সংস্করণ

টুঙ্গিপাড়ায় তীব্র শীতে জনজীবন বিপর্যস্ত

টুঙ্গিপাড়ায় তীব্র শীতে জনজীবন বিপর্যস্ত

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় কয়েকদিন ধরে বেড়েছে শীতের প্রকোপ। সূর্যের দেখা মিললেও সকাল থেকে রাত পর্যন্ত রয়েছে কনকনে ঠান্ডা। শীতের প্রকোপে বেশ দুর্ভোগ পোহাচ্ছে নিম্নআয়ের মানুষেরা। ঘন কুয়াশা আর শৈতপ্রবাহ বাড়িয়ে দিয়েছে শীতের তীব্রতা। অতিরিক্ত কুয়াশায় কাজে যেতে না পারায় পরিবার-পরিজন নিয়ে চরম ভোগান্তির শিকার হচ্ছে স্বল্পআয়ের দিনমজুর ও কৃষকেরা। বেশি ঠান্ডা ও তাপমাত্রা কমে যাওযায় শিশু ও বৃদ্ধরা ভুগছে ঠান্ডাজনিত বিভিন্ন রোগে।

রবিবার (২৪ জানুয়ারি) সকালে উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, তীব্র শীত আর ঘন কুয়াশায় জনজীবন ব্যাপক ব্যাহত হচ্ছে। ঘন কুয়াশায় কৃষকেরা মাঠে কাজ করতে পারছে না। দরিদ্র ভ্যান চালকেরা শীতে নাস্তানাবুদ। দিনের বেলাও সড়কের যানবাহনগুলো হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে। 

লেবুতলা গ্রামের কৃষক সুব্রত দাস ও পাকুরতিয়া  গ্রামের কৃষক মোতালেব শেখ বলেন, কয়েকদিন ধরে যে শীত পড়েছে তাতে বাঁচাই দায় হয়ে গেছে। ঘন কুয়াশায় মাঠে কাজ করতে পারছিনা। এছাড়া কনকনে ঠান্ডা কত আছেই। কাজ না করতে পারলে তো না খেয়ে মরতে হবে।



টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ অপূর্ব বিশ্বাস বলেন, শীতের প্রকোপ বেড়ে যাওয়ায় দেখা দিয়েছে শ্বাসকষ্ট, ফুসফুসে সংক্রমণ, এজমা, নিউমোনিয়া, জ্বর-সর্দি সহ বিভিন্ন ধরনের ঠান্ডা জনিত রোগ। গত কয়েকদিনে শতাধিক রোগী চিকিৎসা নিয়েছে।

উপজেলা কৃষি কর্মকর্তা জামাল উদ্দিন বলেন, 'ঘন কুয়াশা ও তীব্র শীতে আলু, টমেটো, পিয়াজ সহ শাকসবজিতে পচন ধরার সম্ভাবনা থাকে। এতে কৃষক ব্যাপক ক্ষতির সম্মুখিন হতে পারে। তাই কৃষি অফিস থেকে কৃষকদের ভালো মতো জমি দেখাশোনা ও পচন দেখা দিলে ছত্রাক নাশক দেয়ার পরামর্শ দেয়া হচ্ছে।' আগামী ২৭ জানুয়ারি পর্যন্ত এরকম ঘনকুয়াশা ও তীব্র শীত থাকতে পারেও বলে জানান তিনি।


ভোরের পাতা/ই

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]