ইবিতে মহান স্বাধীনতা দিবস পালিত   

  • ২৭-মার্চ-২০১৯ ০৬:১৯ পূর্বাহ্ণ
Ads

:: ইবি প্রতিনিধি ::

নানা আয়োজনের মধ্যদিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মহান স্বাধীনতা দিবস-২০১৯ পালন করা হয়েছে।   

এ দিবস উপলক্ষে মঙ্গলবার সকালে জাতীয় সংগীত পরিবেশনের মধ্যেদিয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন চত্বর থেকে উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-উর রশিদ আসকারীর নেতৃত্বে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রায় বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় সভাপতি, হল প্রাধ্যক্ষ, প্রক্টর, ছাত্র-উপদেষ্টা, সকল পর্যায়ের শিক্ষক,কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীসহ বিভিন্ন পর্যায়ের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন অংশগ্রহণ করে। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শহীদ স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পনের মাধ্যমে শেষ হয়।

শহীদ স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এ সময় সাথে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান, ট্রেজারার অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ। এরপর পর্যায়ক্রমে সর্বস্তরের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, বিভিন্ন বিভাগ, হল, ছাত্র-সংগঠন এবং সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহ সু-শৃঙ্খলভাবে পুস্পস্তবক অর্পণ করেন। 

পুস্পস্তবক অর্পণ শেষে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন এবং দোয়া অনুষ্ঠিত হয়। মোনাজাত পরিচালনা করেন কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম ও খতিব আ স ম সোয়াইব।
 

Ads
Ads