ঐক্যফ্রন্টকে ভেঙে ফেলার ষড়যন্ত্র হচ্ছে : ফখরুল

  • ২৫-মার্চ-২০১৯ ১১:০২ পূর্বাহ্ণ
Ads

অনলাইন ডেস্ক

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জনগণের ঐক্য এবং সম্মিলিত প্রয়াস ছাড়া এ ফ্যাসিবাদ সরকারকে গণতান্ত্রিক পদ্ধতিতে পরাজিত করার কোনো সুযোগ নেই। ঐক্যফ্রন্টকে ভেঙে ফেলার দালালি ও ষড়যন্ত্র করা হচ্ছে।  

রবিবার বিকালে রাজধানীর ডিপ্লোমা ইনজিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বিএনপির সাবেক মহাসচিব কে এম ওবায়দুর রহমানের ১২তম মৃত্যুবার্ষিকীতে আয়োজিত এক স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমানে আমাদের খুব কঠিন সময় যাচ্ছে। এই সময় আমাদের ধৈর্য ও সাহস নিয়ে কাজ করতে হবে। 
ফখরুল বলেন, আজ দেশের গণতন্ত্র অবরুদ্ধ, কারারুদ্ধ। গণতন্ত্রের মাতা খালেদা জিয়া এখন কারারুদ্ধ। বিএনপির লাখো লাখো কর্মীরা আজ ঘরে ফিরতে পারছে না। পুলিশের নির্যাতন আর হয়রানি চলছে তাদের ওপর। বাংলাদেশে গণতন্ত্রহীন পরিস্থিতি বিরাজ করছে। জনগণের আশা-আকাঙ্ক্ষা পদদলিত হচ্ছে।
তিনি আরও বলেন, রাজনৈতিক ইতিহাস বলছে, আন্দোলন সংগ্রামে জয়ী হতে সমগ্র মানুষকে এক করতে হবে। আমরা নির্বাচনে যাওয়ার পূর্বে আমাদের নেত্রীর সঙ্গে যোগাযোগ করেছি। তিনি নির্দেশ দিয়েছিলেন, নির্বাচনে যেতে হবে এবং জনগণের মধ্যে ঐক্য গড়ে তুলতে হবে। এমনকি নির্বাচনের পরে ঐক্যকে ধরে রাখতে হবে। আমরা খালেদা জিয়ার নির্দেশে নির্বাচনে অংশগ্রহণ করি।

তিনি বলেন, বেগম জিয়া কারাগারে। আমাদের লক্ষ্য হচ্ছে ফ্যাসিস্ট সরকারকে উচ্ছেদ করা।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, আবেগ দিয়ে যুদ্ধ জয় করা যায় না। এখানে অনেকে অনেক কথা বলছেন। নেত্রী গ্রেফতার হওয়ার পরে যখন আমরা কর্মসূচি দিয়েছি, দেখেছি কতজন এসেছেন কতজন আসেননি।

Ads
Ads