নেপালের কাছে ২-০ গোলে হেরে স্বপ্নভঙ্গ বাংলাদেশের

  • ৮-Sep-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: স্পোর্টস ডেস্ক ::

সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে নেপালের কাছে ২-০ গোলে হেরেছে বাংলাদেশ। এই হারের মধ্য দিয়ে বাংলাদেশ সাফ ফুটবলের স্বপ্ন শেষ। পাকিস্তান, নেপাল ও বাংলাদেশের পয়েন্ট সমান ৬ পয়েন্ট হলেও গোল ব্যবধানের কারণে হারতে হয়েছে বাংলাদেশকে। গ্রুপ `এ` থেকে নেপাল চ্যাম্পিয়ন হয়ে সেমি-ফাইনাল নিশ্চিত করেছে। গ্রুপ রানার্সআপ হয়েছে পাকিস্তান।  

খেলার ১০ মিনিটের সময় বাংলাদেশ দারুণ একটি কাউন্টার অ্যাটাক করে। রাইট উইং দিয়ে বিপ্লু আহমেদের ক্রসটি রুখে দেন নেপালের গোলকিপার। পরপর দুইটি কর্নার পেলেও সেখান থেকে গোল আদায়ে ব্যর্থ হয় বাংলাদেশ।

খেলার ১৩ মিনিটের সময় নেপাল একটি হাফ চান্স পেয়েছিল। সুনিল বালের দুর্বল হেডটি সাইড লাইনের বাইরে চলে যায়।

খেলার ২৬ মিনিটের সময় বাংলাদেশের একটি আক্রমণ প্রতিহত করতে যেয়ে নেপাল ফাউল করে। ফাউল থেকে পাওয়া ফ্রি কিকটি নষ্ট করেন ওয়ালি ফয়সাল। তাঁর নেওয়া শটটি গোলপোস্টের অনেক ওপর দিয়ে চলে যায়।

খেলার ৩২ মিনিটের সময় বাংলাদেশকে ভড়কে দিয়ে এগিয়ে যায় নেপাল। নেপালের নেওয়া ফ্রি কিকটি সোজা বাংলাদেশের গোলকিপারের হাতে গিয়ে পড়ে। কিন্তু শহিদুল আলম সোহেলের হাত ফসকে বলটি বাংলাদেশের জালে ঢুকে যায়। এতে পিছিয়ে পড়ে বাংলাদেশ।

গোল হজমের পর বাংলাদেশ গোল পরিশোধের জন্য আক্রমণের ধার বৃদ্ধি করে। কিন্তু নেপালের দুর্ভেদ্য ডিফেন্স ভেদ করে তেমন সুযোগ তৈরি করতে পারেনি বাংলাদেশ। শেষ পর্যন্ত প্রথমার্ধে পিছিয়ে থেকেই বিরতিতে যায় বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধে বাংলাদেশ তাঁদের খেলায় পরিবর্তন আনে। আক্রমণ ভাগে প্রায় ৬ জন খেলোয়াড় নিয়ে আক্রমণের ছক কষতে থাকে বাংলাদেশ।

খেলার ৫৭ মিনিটের সময় বাংলাদেশ একটি সুযোগ পেয়েছিল। সোহেল রানা বাম দিকে আক্রমণে ওঠেন। আক্রমণের এক পর্যায়ে সোহেল ক্রস করেন। কিন্তু ক্রসটি লাফিয়ে উঠে নেপালের গোলরক্ষক রক্ষা করলে আবারো হতাশ হতে বাংলাদেশকে।

খেলার ৭৯ মিনিটের সময় বাংলাদেশ আরও একটি সুযোগ নষ্ট করে। ডি-বক্সের একটু বাইরে থেকে মোহম্মদ শাখাওয়াত রনি নেয়া শটটি গোল পোস্টের একটু ওপর দিয়ে চলে যায়। এর দুই মিনিট পর বাংলাদেশকে অবাক করে দিয়ে দ্বিতীয় গোল করে বসে নেপাল। কিন্তু গোলটি অফসাইডের কারণে বাতিলের নির্দেশ দেয় রেফারি।

খেলার ৯০ মিনিটের সময় পিছিয়ে থাকলেও বাংলাদেশের সুযোগ ছিল সেমি-ফাইনালে যাওয়ার। কিন্তু ৯০ মিনিটের সময় নেপালের দ্বিতীয় গোল বাংলাদেশের সব স্বপ্ন শেষ করে দেয়।

Ads
Ads