কাদের নিয়ে খেলবে টাইগাররা?

  • ৮-ফেব্রুয়ারী-২০১৯ ০৮:৪৫ পূর্বাহ্ণ
Ads

 

:: স্পোর্টস ডেস্ক ::

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে ও তিন ম্যাচ টেস্ট সিরিজ শুরু হচ্ছে ১৩ ফেব্রুয়ারি থেকে। নেপিয়ারে প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে স্বাগতিক নিউজিল্যান্ড ও বাংলাদেশ। এরই মধ্যে ৮ জন বাংলাদেশ ক্রিকেটার পৌঁছে গেছেন নিউজিল্যান্ডে। তবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এখনও শেষ না হওয়ায় যেতে পারেননি স্কোয়াডের বাকিরা। তার আগে ১০ ফেব্রুয়ারি একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। কিন্তু এই প্রস্তুতি ম্যাচটি কাদের নিয়ে খেলবে টাইগাররা?

কারণ, বুধবার নিউজিল্যান্ডের উদ্দেশ্যে যাত্রা করেছে বাংলাদেশ দলের প্রথম বহর। যেখানে রয়েছেন মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, মুস্তাফিজুর রহমান, সাব্বির রহমানসহ আট ক্রিকেটার। তাদের সঙ্গে গেছেন ম্যানেজার খালেদ মাসুদ পাইলট এবং কোচ স্টিভ রোডস।

শুক্রবার বিপিএলের ফাইনাল। ফাইনাল শেষে শনিবার রাতে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল, সাকিব আল হাসান, মোহাম্মদ মিথুন, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন ও শফিউল ইসলাম। তারা নিউজিল্যান্ড পৌঁছাবেন ১০ তারিখ রাতে। কথা হচ্ছে তারা রাতে পৌঁছালে বাংলাদেশ দল কাদের নিয়ে প্রস্তুতি ম্যাচ খেলবে? নিউজিল্যান্ডে আছেন ৮ জন ক্রিকেটার। ১১ জন হতে আরো তিনজন প্রয়োজন।

এ বিষয়ে বুধবার রাতে মাশরাফি বলেছেন, ‘আমাদের আসলে টিকিট যাদের যাদের পাওয়া যাচ্ছে আগে থেকে, বাংলাদেশ বিমান বা যেভাবেই হোক, অ্যাভেইলয়্যাবল যা পাচ্ছে সেটা দিয়ে চলে যেতে হচ্ছে। সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে যেন ১২-১৩ জন খেলোয়াড় অন্তত থাকে। স্কোয়াডে ১৬ জন আছে, এর মধ্যে বিপিএলের ফাইনাল খেলবে ৪-৫ জন। চেষ্টা করা হচ্ছে ওখান থেকে কাউকে নিয়ে খেলা যায় কিনা। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড থেকে কোনো হেল্প নেওয়া যায় কিনা। অন্তত পক্ষে যারা আছে তারা যেন অনুশীলন ম্যাচটা ঠিক মতো খেলতে পারে।’

‘প্রধানত আমাদের ব্যাটসম্যানরা ব্যাটিং করা এবং বোলাররা বোলিং করার সুযোগ পেলে ভালো হবে। যদিও খুব আদর্শ প্রস্তুতি হবে না আমাদের জন্য। বাংলাদেশে সিরিজটা হলেও একটা কথা ছিল। যেহেতু নিউজিল্যান্ডে সেহেতু আমাদের জন্য যথাযথ যে প্রস্তুতি প্রয়োজন, সেটা হয়তো হবে না। কিন্তু কিছু করার নেই। ১০ তারিখ রাতে গিয়ে পৌঁছাব। চেষ্টা করব দুই দিনে যতটা মানিয়ে নেওয়া যায় এবং সেরা খেলাটা খেলতে চাই।’ যোগ করেন মাশরাফি।

১৩ ফেব্রুয়ারি প্রথম ওয়ানডে হবে নেপিয়ারে। এরপর দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে হবে ১৬ ও ২০ ফেব্রুয়ারি যথাক্রমে ক্রাইস্টচার্চ ও ডুনেডিনে। ওয়ানডের পর টেস্ট সিরিজ শুরু হবে ২৮ ফেব্রুয়ারি।

 

/কে 

Ads
Ads