ঐক্যফ্রন্ট শতভাগ ঐক্যবদ্ধ: ড. কামাল

  • ৩১-জানুয়ারী-২০১৯ ০৩:৩২ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

একাদশ সংসদের যাওয়া না যাওয়া নিয়ে কোনো বক্তব্য না রাখলেও জাতীয় ঐক্যফ্রন্ট ‘শতভাগ’ ঐক্যবদ্ধ বলে দাবি করেছেন ড. কামাল হোসেন।

বুধবার বিকালে গণফোরামের পঞ্চম কাউন্সিলের প্রস্তুতি সভায় বক্তব্যে ফ্রন্টের শীর্ষ নেতা এই দাবি করেন।চিকিৎসা শেষে দেশে ফেরার পরদিনই সংগঠনের এই সভায় যোগ দিলেন তিনি।

ড. কামাল হোসেন বলেন, আমাদের জাতীয় ঐক্যফ্রন্ট শতভাগ ঐক্যবদ্ধ আছে। আমাদের ফ্রন্ট হলো হলো ১৬ কোটি মানুষকে নিয়ে। সেই ঐক্য আছে। আমি তা বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে দেখেছি। রাস্তায় আমরা হাঁটি। দেখুন জিজ্ঞাসা করুন- এই দেশের মালিক জনগণ কিনা। কেউ একজন কী বলবে না।

এই ঐক্য তো আমাদের মধ্যে আছেই। এটা আরও সুদৃঢ়। এক নম্বর আমাদের কথা হলো জনগণ ক্ষমতার মালিক, জনগণ জাতীয় সম্পদের মালিক, জনগণ আইনের শাসন চায়-চলেন না আমরা পরীক্ষা করে দেখি সেই ঐক্য আছে কিনা। অবশ্যই আছে।

অশুভ শক্তির বিরুদ্ধে সবাইকে সজাগ থাকার আহ্বান জানিয়ে গণফোরামের সভাপতি বলেন, দেশের সম্পদ কেউ যাতে আত্মাসাৎ করতে না পারে, অপচয় করতে না পারে সে জন্য আমাদের জনগণকে সংগঠিত করতে হবে। নানা রকমের যেসব অশুভ শক্তি আছে, অশুভ শক্তির তৎপরতা থেকে আমাদেরকে সজাগ থাকতে হবে, গণবিরোধী শক্তি যারা সম্পদ আত্মাসাৎ করতে চায় তাদের ব্যাপারে আমাদের সংগঠিত হতে হবে। জনগণের সংগঠিত দিয়ে জনগণের মালিকানা রক্ষা করা যাবে, জাতীয় স্বার্থ ও জনগণের স্বার্থ রক্ষা করা যাবে।

এ জন্য তৃণমূল পর্যায় থেবে দলকে সংগঠিত করার আহ্বান জানান গণফোরাম প্রধান।

কাউন্সিলের প্রসঙ্গ টেনে ড. কামাল বলেন, আমাদের ঐক্যের লক্ষ্য হলো সবাইকে নিয়ে আমরা শক্তি সঞ্চয় করব, সংগঠনকে প্রাতিষ্ঠানিক রূপ দেব সেই জাতীয় ঐক্যকে। জাতীয় ঐকমত্য যেগুলো আছে তাকে নিয়ে ঐক্য গড়ে তোলা হবে। জেলায় জেলায়, থানায় থানায়, ইউনিয়ন ইউনিয়নে গিয়ে দলকে সংগঠিত করা হবে, জনগণকে সংগঠিত করা হবে।

একাদশ সংসদ অধিবেশনের বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, এই সংসদের ব্যাপারে সব কিছু জেনে বিচার-বিশ্লেষণ করে পরবর্তীতে আমরা বক্তব্য রাখব।

তিনি বলেন, আমার আবেদন সারাদেশের মানুষকে সারা জাতিকে আমরা ঐক্যবদ্ধ হয়ে যে মূল লক্ষ্য জনগণ এ দেশের মালিক, এ দেশের সম্পদের মালিক এসবকে কেন্দ্র করে আমরা সংগঠিত হই, জেলায় জেলায় থানায় থানায়। সারা দেশে আমরা এটাকে কার্যকর করতে ভূমিকা রাখব। আগামী ২৩ ও ২৪ মার্চ ঢাকায় গণফেরামের পঞ্চম কাউন্সিল অনুষ্ঠিত হবে।

দলের যুগ্ম সাধারণ সম্পাদক আওম শফিকউল্লাহর পরিচালনায় এই প্রস্তুতি সভায় দলের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য রেজা কিবরিয়া, অধ্যাপক আবু সাঈয়িদ, মোকাব্বির খান বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে মফিজুল ইসলাম খান কামাল, এসএম আলতাফ হোসেন, জগলুল হায়দার আফ্রিক, আইয়ুব খান ফারুক, মোশতাক হোসেন, রফিকুল ইসলাম পথিক, রওশন ইয়াজদানি, মাহবুব হোসেন, কাজী হাবিব প্রমুখ ছিলেন।

অসুস্থ সহধর্মিণীকে নিয়ে দলের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু বিদেশে রয়েছেন। মৌলভীবাজার-২ আসনের নির্বাচিত সদস্য সুলতান মো. মনসুর সভায় যোগ দেননি।

Ads
Ads