কুমিল্লায় নিহত ১৩ শ্রমিকের পরিবার পাবে ১ লাখ, আহতরা ৫০ হাজার

  • ২৬-জানুয়ারী-২০১৯ ০৬:০০ অপরাহ্ন
Ads

 

:: ভোরের পাতা ডেস্ক ::

কুমিল্লার চৌদ্দগ্রামে কয়লাবোঝাই ট্রাক উল্টে হতাহত শ্রমিকদের শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে আর্থিক সহায়তা দেয়ার ঘোষণা দিয়েছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়। নিহত প্রত্যেক শ্রমিকের পরিবারকে এক লাখ টাকা এবং আহত শ্রমিকদের চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা করে দেয়া হবে।

শনিবার (২৬ জানুয়ারি) সকালে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এ ঘোষণা দেন। মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

উল্লেখ্য, শুক্রবার (২৫ জানুয়ারি) ভোরে কুমিল্লার চৌদ্দগ্রামে কয়লাবোঝাই ট্রাক উল্টে ঘুমন্ত অবস্থায় ১৩ শ্রমিক নিহত হন। আহত হন আরও পাঁচজন। উপজেলার গোলপাশা ইউনিয়নের নারায়ণপুর এলাকায় কাজী অ্যান্ড কোং নামক ইট ভাটার পাশে এ দুর্ঘটনা ঘটে। নিহত ১৩ শ্রমিকের সবার বাড়ি নীলফামারীর জলঢাকা উপজেলায়।

এদিকে এ ঘটনা তদন্তে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে কুমিল্লা জেলা প্রশাসন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাইজার মোহাম্মদ ফারাবীকে আহ্বায়ক করে এ কমিটি গঠন করা হয়। কুমিল্লার জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর বিষয়টি নিশ্চিত করে জানান, আগামী ৭ কার্যদিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

Ads
Ads