জাবালে নূরের সেই বাস মালিকের ৭ দিনের রিমান্ড

  • ২-Aug-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

জাবালে নূর পরিবহনের যে বাসে পিষ্ট হয়ে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়েছে, তার মালিক শাহাদাত হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (০২ আগস্ট) মামলাটির তদন্ত কর্মকর্তা ডিবির পুলিশ পরিদর্শক কাজী শরীফুল ইসলাম মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাকে ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেন।

শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নূরুন্নাহার ইয়াসমিন সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন। আসামিপক্ষে কোনো আইনজীবী ছিল না।

রিমান্ড শুনানির সময় বিচারক জানতে চান- তার কিছু বলার আছে কি-না।

জবাবে কাঠগড়ায় দাঁড়ানো শাহাদাত বিচারককে বলেন, “আমি বাসের মালিক বা বাসটি কিনেছি, এটাই আমার অপরাধ। আমিতো ড্রাইভারদের এসব বিষয় সম্পর্কে কিছু জানি না।”

গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাস স্ট্যান্ডে জাবালে নূর পরিবহনের একটি বাসের চাপায় দুই শিক্ষার্থীর মৃত্যু হয়; আহত হয় আরও ১৪ জন।

চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যাওয়া দুই শিক্ষার্থী হলেন শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম ও বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল করিম রাজিব।

ওই ঘটনায় দিয়ার বাবা রোববারই ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা করেন। পরে জাবালে নূর পরিবহনের তিন বাসের চালক এবং তাদের দুই সহকারীকে গ্রেপ্তার করে র‌্যাব।

পরে ওই পাঁচজনকে আদালতে হাজির করে রিমান্ডে নেয় পুলিশ। বিআরটিএ জাবালে নূরের দুটি বাসের নিবন্ধন বাতিল করে।

ওই দুই বাসের মধ্যে ঢাকা মেট্রো ব-১১-৯২৯৭ বাসের মালিক শাহাদত হোসেন। ওই বাসেরই চাপায় দুই শিক্ষার্থীর মৃত্যু হয়।

/ই

Ads
Ads