টাইগারদের সিরিজ জয়

  • ১৪-Dec-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

সিরিজ নির্ধারণী ম্যাচে টাইগারদের সামনে দাঁড়াতেই পারেনি সফরকারী উইন্ডিজ। শেষ ম্যাচে ৮ উইকেটের ব্যধানে হারিয়ে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতলো বাংলাদেশ।

শুক্রবার (১৪ ডিসেম্বর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ১৯৮ রানের বিপক্ষে মাত্র ২ উইকেট হারিয়ে দুর্দান্ত জয় তুলে নেয় বাংলাদেশ।

এর আগে দুই ম্যাচের টেস্ট সিরিজে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করে সাকিব আল হাসানের বাহিনী। আগামী সোমবার সিলেটের এই ভেুন্যতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে।

শুক্রবারের এই জয়ের মধ্য দিয়ে এক বছরে সবচেয়ে বেশি (২০টি) ওয়ানডে জয়ের রেকর্ড গড়ল টাইগাররা। চলতি বছরে এনিয়ে ৪১টি ম্যাচ খেলে ২০টিতে জয় পায় বাংলাদেশ। এর আগে ২০০৬ সালে ৩৩ ম্যাচে ১৯টিতে জয় পেয়েছিল টাইগাররা।

প্রথমে ব্যাট করে শাই হোপের সেঞ্চুরিতে ৯ উইকেটে ১৯৮ রান সংগ্রহ করে উইন্ডিজ। টার্গেট তাড়া করতে নেমে তামিম ইকবাল ও সৌম্য সরকারের জোড়া ফিফটিতে ৬৯ বল হাতে রেখে জয় নিশ্চিত করে বাংলাদেশ দল।

সংক্ষিপ্ত স্কোর

ওয়েস্ট ইন্ডিজ : ৫০ ওভারে ১৯৮/৯ (হেমরাজ ৯, হোপ ১০৮*, ব্রাভো ১০, স্যামুয়েলস ১৯, হেটমায়ার ০, পাওয়েল ১, চেজ ৮, অ্যালেন ৬, পল ১২, রোচ ৩, বিশু ৬*; মিরাজ ৪/২৯, মাশরাফি ২/৩৪, সাকিব ২/৪০, সাইফউদ্দিন ১/৩৮, মুস্তাফিজ ০/৩৩, মাহমুদউল্লাহ ০/১৪)।

বাংলাদেশ: ৩৮.৩ ওভারে ২০২/২ (তামিম ৮১*, লিটন ২৩, সৌম্য ৮০, মুশফিক ১৬*; পল ২/৩৮)।

 

/কে 

Ads
Ads