সিআইপি মর্যাদা পেলেন ক্রোনি গ্রুপের এইচ এম আসলাম সানী

  • ৫-Aug-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

দেশের অর্থনীতির চাকা সচল রাখতে বহু বছর ধরে অবদান রাখছে ফতুল্লার বিসিক এলাকায় অবস্থিত ক্রোনি গ্রুপ ও অবন্তী কালার। হাজারও মানুষের কর্মসংস্থানের সুযোগ করে দিয়েছে প্রতিষ্ঠান দু’টি। নিট পোশাক রপ্তানী করে আয় করেছেন কোটি কোটি ডলার।

তাই রপ্তানী খাতে অবদানের জন্য এবার স্বীকৃতি পেয়েছেন প্রতিষ্ঠান দু’টির মালিক এইচ এম আসলাম সানী। তাকে দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) হিসেবে ঘোষণা করেছে সরকার।

নরসিংদীর এই কৃতি সন্তান সিআইপি কার্ডধারীরা হওয়ায় সচিবালয়ে প্রবেশে বিশেষ পাস ও স্টিকার এবং ব্যবসা সংক্রান্ত ভ্রমণে বিমান, রেল, সড়ক ও নৌপথে আসনপ্রাপ্তিতে অগ্রাধিকার পবেন। বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ ব্যবহারেরও সুযোগ পাবেন তিনি। খুব অল্প থেকে শুরু হয় আসলাম সানির নিট ব্যবসা। বর্তমানে প্রতিষ্ঠানটিতে কর্মরত আছে প্রায় ২০ হাজার মানুষ।

এদিকে নরসিংদীর মনোহরদী-বেলাব এলাকায় সামাজিক যোগাযোগ মাধ্যম, ধর্মীয় অনুষ্ঠান, বিয়ে, সাংস্কৃতিক অনুষ্ঠানে, পাড়া মহল্লাসহ সর্বত্র রয়েছে তার অবাদ পদচারণা। সাধারণ মানুষ থেকে প্রশাসনের উচ্চ পর্যায় পর্যন্ত অবাধে মিশেছেন তিনি।

সাধারণ মানুষ ও স্থানিয় আওয়ামীলীগের তৃণমূল নেতা-কর্মীদের মধ্যে রয়েছে সমাজ সেবক ও আওয়ামী লীগ নেতা অহিদুল হক আসলাম সানির ব্যাপক জনপ্রিয়তা। তাই আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নরসিংদীর (মনোহরদী-বেলাব) আসনে স্থানিয় মানুষ সংসদ সদস্য হিসেবে দেখতে চায়।

প্রসঙ্গত, গত ৩১ জুলাই একটি প্রজ্ঞাপনে তাকে সিআইপি ঘোষণা করে বাণিজ্য মন্ত্রণালয়। এবার সারাদেশের ১৭৮ জনকে সিআইপি ঘোষণা করা হয়েছে। এর মাঝে রপ্তানিতে অবদান রাখায় ১৩৬ জন, পদাধিকারবলে এফবিসিসিআইয়ের পরিচালক ও ব্যবসায়ী নেতা রয়েছে আরো ৪২ জন।

Ads
Ads