ফোনালাপ ফাঁস: খন্দকার মোশাররফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহীতার মামলা

  • ১৩-Dec-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের বিরুদ্ধে কুমিল্লার দাউদকান্দি থানায় রাষ্ট্রদোহীতার অভিযোগে মামলা হয়েছে।

পাকিস্তানী গোয়েন্দা সংস্থা ইন্টার সার্ভিস ইন্টেলিজেন্সের (আইএসআই) এর এজেন্ট মেহমুদের সঙ্গে মোবাইল ফোনের কথোপকথনকে নির্বাচন বিরোধী ষড়যন্ত্র দাবি করে এ মামলা দায়ের করা হয়। 

দাউদকান্দি থানায় রাষ্ট্রদোহীতার অভিযোগে মামলাটি করেছেন দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অবসরপ্রাপ্ত) মোহাম্মদ আলী সুমন। গতকাল বুধবার রাতে দাউদকান্দি থানায় অভিযোগটি দায়ের করেন তিনি।  

মামলার বাদী মোহাম্মদ আলী সুমন অভিযোগ করে বলেন, বুধবার রাতে একটি গণমাধ্যমে অভিযুক্ত দুইজনের সংলাপটি প্রকাশ হলে তাতে বোঝা যায় তারা নির্বাচনে বিজয়ী হওয়ার জন্য ষড়যন্ত্রমূলক রাষ্ট্রবিরোধী অপরাধে লিপ্ত হচ্ছেন।

মামলার বিষয়টি নিশ্চিত করে দাউদকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, আমরা অভিযোগ গ্রহণ করেছি।

সম্প্রতি খন্দকার মোশাররফ হোসেনের সঙ্গে আইএসআই এজেন্টের ফোনালাপ ফাঁস হয়। থাইল্যান্ড ভিত্তিক নিউজ পোর্টাল এশিয়ান ট্রিবিউন এমনটাই দাবি করে। তাদের দাবি  আইএসআই কর্মকর্তা মেহমুদের সঙ্গে তার ফোনালাপ হয়। এশিয়ান ট্রিবিউন দাবি করছে, ৭ মিনিটের ফোনালাপটির বিষয়ে তাদের কাছে তথ্যপ্রমাাণ রয়েছে।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে ফাঁসকৃত ফোনালাপে বিএনপিকে জয়ী করতে আইএসআইয়ের কাছে খন্দকার মোশাররফকে সাহায্য চাইতে  শোনা যায়। এজন্য একপর্যায়ে তিনি চীনকে ম্যানেজ করার জন্য মেহমুদের কাছে সাহায্য চান।

তবে মেহমুদ তার জবাবে জানান চীনের সঙ্গে বিএনপিকে সাহায্যের ব্যাপারে তাদের (আইএসআই)  যোগাযোগ চলছে। বিএনপির এ নেতাকে আইএসআইয়ের বিশ্বস্ত বন্ধু বলে আখ্যায়িত করেন। খন্দকার মোশাররফও তাদের বন্ধু হয়েই থাকতে চান বলে  মেহমুদকে আশ্বস্ত করেন।

/ই

Ads
Ads