বিএনপি নেতা ইনাম চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ, যা বললেন অর্থমন্ত্রী

  • ৩০-Nov-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

সিলেটে অর্থমন্ত্রীর বাসায় গিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান ও সিলেট-১ আসনের বিএনপি মনোনীত প্রার্থীর সাক্ষাৎ নিয়ে নানা গুঞ্জনের পর মুখ খুলেছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আবুল মাল আবদুল মুহিত।

অর্থমন্ত্রী বলেছেন, ইনাম চৌধুরীর সঙ্গে আমাদের তিন প্রজন্মের পারিবারিক সম্পর্ক। ইনামের বাবা চাকরি শুরু করেন আমার দাদার সঙ্গে। ইনামের বড় ভাই ফারুক চৌধুরী আমার ঘনিষ্ট বন্ধু। ইনামের সঙ্গে সম্পর্ক এতো সহজে কাটবে না। চিরদিনই থাকবে। সে নির্বাচনে করছে আরেক দলে তো কি হয়েছে।

শুক্রবার (৩০ নভেম্বর) নগরীর টিলাগড় জামে মসজিদে জুম্মার নামাজ আদায় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী এসব কথা বলেন।

সাক্ষাতকালে ইনাম চৌধুরীর সঙ্গে রাজনৈতিক কোনো আলাপ হয়েছে কি-না জানতে চাইলে আবুল মাল আবদুল মুহিত বলেন, ভদ্রভাবে সে অভিযোগ করেছে তার নেতাকর্মীদের পুলিশ হয়রানি করছে। আমি বলেছি, পুলিশের একটি ব্ল্যাক লিস্ট থাকে। সেটা অনুযায়ী তারা অভিযান চালায়, গ্রেফতার করে। এই ব্ল্যাক লিস্ট রাজনৈতিক বিবেচনায় হয় না। তবে মাঝে মধ্যে ভুল হতে পারে।

ইনামের সৌজন্য সাক্ষাৎ বিএনপির অনেকে নেতিবাচকভাবে দেখছে- এমন কথার জবাবে অর্থমন্ত্রী বলেন, যারা সমালোচনা করছে তাদের মন ছোট। কিন্তু ইনামের মন এতো ছোট নয়।

অপর এক প্রশ্নের জবাবে মুহিত বলেন, জামায়াত দেশের শত্রু, তাদের দলে কোনো মুক্তিযোদ্ধা নেই। দলটিতে দু’একজন মুক্তিযোদ্ধা থাকলেও অন্ধকারে টর্চলাইট দিয়েও তাদেরকে পাওয়া যাবে না।

তিনি আরও বলেন, নির্বাচনের পরিবেশ অত্যন্ত ভালো। সুন্দর পরিবেশেই ভোটগ্রহণ সম্পন্ন হবে।

এ সময় সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ অঙ্গসংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে বিএনপি প্রার্থী ইনাম আহমদ নগরীর ধোপাদিঘীরপাড়ে অর্থমন্ত্রীর বাসভবনে গিয়ে তার দেখা করেন। এ সময় সিলেট-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী, অর্থমন্ত্রীর অনুজ একে আব্দুল মোমেনের সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করেন তিনি।

এর আগে ওই আলোচনা নিয়ে বিএনপি নেতাকর্মীদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিলে গতকাল রাতেই প্রেস ব্রিফ্রিংয়ে নিজের অবস্থান জানান ইনাম আহমদ চৌধুরী।

সেখানে তিনি বলেন, পারিবারিক সম্পর্কের কারণেই তিনি অর্থমন্ত্রীর সঙ্গে দেখা করতে গেছেন। অর্থমন্ত্রী তার পছন্দের লোক। এ ছাড়া সিলেটে বিএনপি নেতাকর্মীদের ওপর পুলিশি হয়রানির বন্ধে পদক্ষেপ নিতেও তিনি অর্থমন্ত্রীকে আহ্বান জানিয়েছেন। তিনি চান সিলেটে যেন রাজনৈতিক সৌহার্দ্য বজায় থাকে।

সিলেট-১ আসনে গত নির্বাচনে বর্তমান সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন আবুল মাল আবদুল মুহিত। কিন্তু এবার তিনি আর নির্বাচন করছেন না। তার স্থানে সিলেট-১ আসনে নির্বাচন করছেন তার ভাই এ কে আবদুল মোমেন।

/ই

Ads
Ads