অঝোরে কাঁদলেন ফখরুল (ভিডিও)

  • ২৬-Nov-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কেঁদে ফেললেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ সোমবার বিকেল ৩টার দিকে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।  

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিদেশে থাকায় আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার জন্য প্রত্যায়নপত্র দেওয়া হচ্ছে মহাসচিব মির্জা ফখরুলের স্বাক্ষরে। সেই প্রত্যয়নপত্র হস্তান্তরের আগে বক্তব্য দিতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন ফখরুল।

খালেদা জিয়াকে কারাগারে রেখে এই প্রথম নির্বাচনে যাচ্ছে বিএনপি—এ পর্যন্ত বলে কান্নায় ভেঙে পড়েন মির্জা ফখরুল। এ সময় টিস্যু দিয়ে চোখ-মুখ মুছতে দেখা যায় তাকে। তার কান্না দেখে সংবাদ সম্মেলনস্থলে থাকা বিএনপির নেতারাও আবেগাপ্লুত হয়ে পড়েন।

কাঁদতে থাকায় প্রায় ২ মিনিট মির্জা ফখরুল কোনো কথা বলতে পারেননি। এরপর কান্নাজড়িত কণ্ঠে  ফখরুল বলেন, ‘তিনি (খালেদা জিয়া) কারাগারে। এই সরকারের প্রচণ্ড প্রতিহিংসামূলক মামলা এবং বিভিন্ন কলাকৌশলে তাকে কারাগারে আবদ্ধ করে রাখা হয়েছে দীর্ঘদিন ধরে। সঙ্গে সঙ্গে আমাদের দলের, বিরোধীদলের অসংখ্যক নেতাকর্মীকেও কারাগারে রাখা হয়েছে। নির্যাতন করা হচ্ছে, নির্যাতন করা হয়েছে, গুম করা হয়েছে ও মিথ্যা মামলা দেওয়া হয়েছে।’

নেতাকর্মীদের অবস্থা বর্ণনা করতে গিয়ে এর আগে একাধিক অনুষ্ঠানে কাঁদতে দেখা যায় মির্জা ফখরুলকে।

Ads
Ads