খালেদা জিয়া আদালতে হাজিরা দেবেন যে শর্তে…

  • ১৯-Sep-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে দেখা করেছেন তার দুই আইনজীবী।  বুধবার বিকাল সোয়া ৪টার দিকে অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া ও অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার তার সাথে দেখা করতে যান।

বুধবার সকালে এই দুই আইনজীবী খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারা কর্তৃপক্ষের কাছে অনুমতি চেয়ে আবেদন করেছিলেন।  কারা কর্তৃপক্ষ তাদের আবেদন মঞ্জুর করেন।

কারাগার থেকে বেরিয়ে অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া বলেন, সুস্থ থাকা সাপেক্ষে আদালতে হাজিরা দিতে যাবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

গতকাল মঙ্গলবার বিকালে খালেদা জিয়ার দুই আইনজীবী তার সঙ্গে দেখা করতে কারাফটকের সামনে প্রায় এক ঘণ্টা অবস্থান করার পর কারা কর্তৃপক্ষের অনুমতি না পাওয়ায় ফিরে যান।  উল্লেখ্য, জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতির মামলার শুনানি এত দিন চলছিল কারাগারের কয়েকশ গজ দূরে বকশীবাজারে আলিয়া মাদ্রাসাসংলগ্ন কারা অধিদফতরের মাঠে বিশেষ এজলাসে।

নিরাপত্তার কারণ দেখিয়ে গত মঙ্গলবার আইন মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনে পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারের প্রশাসনিক ভবনের ৭ নম্বর কক্ষকে আদালত ঘোষণা করে সেখানেই দাতব্য ট্রাস্ট দুর্নীতির মামলার শুনানি করার নির্দেশ দেন।  এরপর বুধবার সেই আদালত বর্জন করেন খালেদা জিয়ার আইনজীবীরা।

এ কারাগারেই আরেকটি ভবনের দোতলার একটি কক্ষে গত সাত মাস ধরে বন্দি রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। এতিমখানা দুর্নীতির মামলায় গত ৮ ফেব্রুয়ারি একই বিচারক তাকে পাঁচ বছর কারাদণ্ড দেন।

Ads
Ads