জাতীয় ঐক্যফ্রন্ট নেতাদের নিয়ে যা বললেন কাদের

  • ২৯-Aug-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা অনলাইন ::

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন আমি জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের সবিনয়ে বলবো সুষ্ঠু নির্বাচনের জন্য আপনাদের আন্দোলনের প্রয়োজন হবে না। দেশে এক্সপেক্টেবল নির্বাচন হবে। আপনারা সেই নির্বাচনের জন্য প্রস্তুতি নিন।

বুধবার (২৯ আগস্ট) দুপুরে রাজধানীর শ্যামলীতে সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তাদের জন্য আবাসিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এর আগে সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকে সুষ্ঠু নির্বাচনের দাবিতে আন্দোলনে যাওয়ার হুমকি দিয়ে রেখেছে নব গঠিত রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্ট তাদের এমন ঘোষণার প্রেক্ষিতে কাদের বলেন: আরেকটা কথা আপনার যদি গণতান্ত্রিক নিয়ম মেনে অহিংস আন্দোলন করতে চান আমাদের আপত্তি নেই। কিন্তু সহিংস আন্দোলন করলে, জনগণের জানমালের নিরাপত্তার স্বার্থে সরকার যথাযথ ব্যবস্থা নেবে।

নির্বাচনের আগে কোনো রাজনৈতিক কর্মীকে গ্রেফতার না করতে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বানের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যারা ইতিবাচক রাজনীতি করে, যাদের বিরুদ্ধে কোনো মামলা-মোকদ্দমা নেই, সন্ত্রাস বা কোনো অপরাধের সঙ্গে জড়িত হওয়ার অভিযোগ নেই, তাদেরকে অবশ্যই গ্রেফতার করা হবে না। যাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট মামলা আছে, আইনের বিচারে যারা অপরাধী, অপকর্ম করে... নিরাপত্তার স্বার্থে তাদের গ্রেফতার না করার কোনো কারণ নেই।

 বিএনপিকে উদ্দেশ্য করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বিএনপিকে বলতে চাই আপনারা আজ ক্ষমতাকেন্দ্রিক ময়ূর সিংহাসনের যে স্বপ্ন দেখছেন তা অচিরেই তাসের ঘরের মতো ভেঙ্গে পড়বে।

 

অনলাইন/কে 

Ads
Ads