ছাত্রলীগের নতুন কমিটি: শীর্ষ চারজনই ঢাবির আইনের শিক্ষার্থী

  • ১-Aug-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি ও ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক চারজনই ঢাবির আইন বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থী।

এদের মধ্যে কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ঢাবির আইন বিভাগের ৩৬তম ব্যাচের শিক্ষার্থী। তার বাড়ি কুড়িগ্রাম জেলায়। অপরদিকে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বিভাগের ৩৫তম ব্যাচের শিক্ষার্থী। তার বাড়ি মাদারীপুরে।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস ঢাবির আইন বিভাগের ৩৭তম ব্যাচের শিক্ষার্থী। তার বাড়ি ময়মনসিংহে। এবং সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন বিভাগের ৩৯তম ব্যাচের। তার পঞ্চগড়ে।

জানা গেছে, ছাত্রলীগের নতুন সভাপতি শোভন গত কমিটির সদস্য ছিলেন। আর গোলাম রাব্বানী ছিলেন শিক্ষা ও পাঠচক্রবিষয়ক সম্পাদক।

সঞ্জিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। সাদ্দাম কেন্দ্রীয় কমিটির উপ-আইনবিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

উল্লেখ্য, চলতি বছরের মে মাসের ১১ ও ১২ তারিখে ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। দ্বিতীয় অধিবেশনের পর কমিটি ঘোষণার নিয়ম থাকলেও শীর্ষ পদের নেতৃত্ব বাছাইয়ে সময় নেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী ৩২৩ জনের জীবনবৃত্তান্ত বিভিন্ন মাধ্যমে যাচাই-বাছাইয়ের পর এসব নেতার অনেককেই গণভবনে ডাকেন প্রধানমন্ত্রী। গঠনতন্ত্র অনুযায়ী ছাত্রলীগের কমিটির মেয়াদ দুই বছর।

Ads
Ads