কুবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ,  ক্লাস শুরু ১ জানুয়ারি 

  • ১২-Nov-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: কুবি প্রতিনিধি ::

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।  সোমবার রাতে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ পরীক্ষার ফল প্রকাশ করেন বিশ্ববিদ্যায়ের রেজিস্ট্রার ড. মোঃ আবু তাহের। 

এতে 'এ' ইউনিটের ২৬,৯৩৯ জনের পরীক্ষার্থীর বিপরীতে ১৩,৮৩৮ জন অংশ নেয়।  ২ হাজার ৪২০ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়, এতে পাসের হার ১৭.৪৮ শতাংশ। এছাড়া কোটা থেকে পাশ করেছেন ৬৪ জন। 'বি' ইউনিটে  ২৪,১৩২ জন পরীক্ষার্থীর বিপরীতে ১৪৮৪৭ জন উপস্থিত ছিলেন, এখানে পাশের হার ১৬.৮৫ শতাংশ। এবং 'সি' ইউনিটে ১২,১৮৯ জন পরীক্ষার্থী বিপরীতে ৮,২৬০ জন উপস্থিত ছিলেন। এখানে পাশের হার ৬ শতাংশ।
গত ৯ ও ১০ নভেম্বর এই ৩ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। 

সংবাদ সম্মেলনে আগামী ২৫ ও ২৬ নভেম্বর সাক্ষাতকার অনুষ্ঠিত হবে এবং ১ জানুয়ারি থেকে নতুন শিক্ষাবর্ষের ক্লাস শুরু হবে জানান। এছাড়া ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.cou.ac.bd  থেকে জানা যাবে। 

ফলাফল প্রকাশের সময় 'এ' ইউনিট প্রধান ড. এ.কে.এম.রায়হান উদ্দীন, 'বি' ইউনিট প্রধান ড. জি.এম. মনিরুজ্জামান, 'সি' ইউনিট প্রধান ড. মোহাম্মদ আমজাদ হোসেন সরকার, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি মাহবুবুল হক ভূঁইয়া, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক মাহামুদুল হাসান ও জনসংযোগ কর্মকর্তা মো. এমদাদুল হক উপস্থিত ছিলেন।

Ads
Ads