কুবি শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

  • ৯-Oct-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: কুবি প্রতিনিধি :: 

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল শাখা ছাত্রলীগের ২য় বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (০৮ অক্টোবর) সন্ধ্যায় ধীরেন্দ্রনাথ দত্ত হলের হল রুমে এ সম্মেলনের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ। 

হল শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাহিদুল আলম জুয়েলের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান গোলাম সারওয়ার, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো: আবু তাহের, শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের প্রাধ্যক্ষ ড. বিশ্বজীত চন্দ্র দেব।

এছাড়াও কলা ও মানবিক অনুষদের ডিন ড. জি. এম. মনিরুজ্জামান, প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দীন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এন. এম. রবিউল আউয়াল চৌধুরী, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ও কাজী নজরুল ইসলাম হলের প্রভোষ্ট কাজী ওমর সিদ্দিকী এবং সাধারণ সম্পাদক মোঃ জিয়া উদ্দীনসহ বিভিন্ন বিভাগের সভাপতি ও শিক্ষকবৃন্দ এবং বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

ধীরেন্দ্রনাথ দত্ত হলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাইফুল ইসলামের সঞ্চালনায় বিশেষ বক্তা হিসেবে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক আল-আমিন অর্ণব, শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ বিভিন্ন হল ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় প্রধান অতিথীর বক্তব্যে উপাচার্য বলেন, "বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে সবাইকে একতাবদ্ধ থাকতে হবে। আশা করি শাখা ছাত্রলীগ বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে সর্বাত্মক সহযোগীতা করবে। যে কোন সমস্যা সমাধানে আলোচনার বিকল্প নেই।"

বিশেষ অতিথির বক্তব্যে সদর দক্ষিণ উপজেলার চেয়ারম্যান গোলাম সারওয়ার বলেন, "টাকার রাজনীতি বন্ধ করতে হবে। শিক্ষার্থীদের কে ভালোবেসে কাছে টেনে নিতে হবে। এ বিশ্ববিদ্যালয় একদিন আধুনিক এবং প্রযুক্তিনির্ভর বিশ্ববিদ্যালয় হবে।"

এদিকে, সম্মেলনের মাধ্যমে বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষণা করে পরবর্তী কমিটির জন্য সিভি আহ্বান করা হয়েছে। নতুন কমিটির ঘোষণার বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, "আমরা সিভি আহ্বান করেছি। ত্যাগীদের যথাযথ মূল্যায়ন করেই নতুন কমিটি ঘোষণা করা হবে।"

Ads
Ads