শেকৃবিতে ফানুসের অায়োজনে পথ শিশুদের আনন্দ উৎসব অনুষ্ঠিত 

  • ৫-Oct-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: শেকৃবি প্রতিনিধি ::
  
সুবিধাবঞ্চিত শিশুদের একটি ভালো দিন উপহার দিতে "পথ শিশুদের আনন্দ উৎসব-২০১৮" আয়োজন করেছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের তরুণদের স্বেচ্ছাসেবী সংগঠন 'ফানুস'। শুক্রবার সকাল ৯টায় কৃষি অনুষদের সম্মুখে অাম্রকাননে এ আনন্দ উৎসবের আয়োজন করা হয়। 

অানন্দ উৎসবে ১৩০ জন সুবিধাবঞ্চিত ও পথ শিশু অংশগ্রহণ করে। শিশু সমাবেশের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর শিশুদের সকালের নাস্তা দেওয়া হয়।নাস্তা শেষে শিশুদের মাঝে  সাদা ও বেগুনি রঙ্গের রঙ্গিন টি-শার্ট বিতরণ করা হয়। 

সকাল ১১ টায় শুরু হয় সাংস্কৃতিক পর্ব ও ক্রীড়া প্রতিযোগিতা। নাচ,গান,কবিতা অাবৃতি, মোরগ লড়াই, চকলেট দৌড়সহ বিভিন্ন অানন্দায়ক সেগমেন্টে শিশুরা অংশগ্রহণ করে। দুপুর ১২ টায় শিশুদের মাঝে পুরস্কার বিতরণ  ও দুপুরের খাবার বিতরণ করা হয়। এ আয়োজনে আর্থিক সহায়তা প্রদান করেন অ্যাঙ্কার, নীলসাগর সীড গ্রূপ। এছাড়া সার্বিক সহযোগিতা করেছেন শেকৃবির বিভিন্ন শিক্ষক -শিক্ষিকাবৃন্দ। অনুষ্ঠানে সহযোগিতা করেছেন ফানুসের ৬০ জন স্বেচ্ছাসেবী। 

অনুষ্ঠানে উপস্থিত স্বেচ্ছাসেবীরা বলেন, এসব ছোট ছোট  শিশুদের সাথে সময় কাটানো সত্যিই অানন্দের বিষয়। পুরো অনুষ্ঠানজুড়ে ছিল এক অন্যরকম অানন্দঘন পরিবেশ। ফানুস সংগঠনকে ধন্যবাদ জানাই এ ধরনের অনুষ্ঠান অায়োজন করার জন্য।
 
ফানুস সংগঠনের লিডার মো. খোকন মিয়া বলেন, পথ শিশুদের একটু ভালো সময় উপহার দিতেই অামাদের এ অায়োজন। এসব শিশুরা বেশিরভাগ সময় ভালো খাবার পায় না, এদের ভালো পোশাক নেই। অামরা চেষ্টা করেছি একবেলা ভালো খাবার দিতে, বিভিন্ন খেলাধুলার মাধ্যমে অানন্দ দিতে। এখানে ১৩০ জনের  মধ্যে ৩০-৪০ জন শিশু রয়েছে যারা এখনও স্কুলে পা দেয় নি। অামরা তালিকা করেছি,চেষ্টা করব এদের স্কুলে ভর্তি করানোর। 

ফানুসের প্রতিষ্ঠাতা মো. মমিন সরকার বলেন, সমাজের অসহায়  ও সুবিধাবঞ্চিত শিশুদের পাশে দাড়াতে কাজ করে যাচ্ছে ফানুস সংগঠন। হত দরিদ্রদের অাত্মনির্ভরশীল করতে চালু করা হয়েছে স্বাবলম্বী প্রকল্প,  সুবিধাবঞ্চিত শিশুদের জন্য রয়েছে ফানুস স্কুল। এছাড়া এ সংগঠন তরুণদের মানবতার সেবায় নিয়োজিত করার মাধ্যমে তাদের মাঝে দেশপ্রেম ও দায়িত্ববোধ জাগ্রত করে থাকে। 

Ads
Ads