সাংসদ শম্ভুকে শেখ হাসিনার মন্ত্রিসভায় চাইছেন বরগুনার জনগণ  

  • ১-জানুয়ারী-২০১৯ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: বরগুনা, প্রতিনিধি ::

সাবেক নৌপরিবহন উপমন্ত্রী এবং আধুনিক বরগুনার রূপকার অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভুকে জননেত্রী শেখ হাসিনার মন্ত্রীসভায় দেখতে চাই- বরগুনাতে এমন ধরনের অসংখ্য স্ট্যাটাস সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে দেখা যাচ্ছে। 

এছাড়া সরেজমিন ঘুরে দেখা গেছে, স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ঐক্যবদ্ধভাবে সাংসদ শম্ভুকে মন্ত্রীপরিষদে অন্তর্ভুক্ত করার জন্য প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে জোর দাবি জানাচ্ছেন। তারা বলছেন, ধীরেন্দ্র দেবনাথ শম্ভু ২০০৮-এ  নির্বাচিত হওয়ার পর থেকে বরগুনাকে আর পেছনে তাকাতে হয়নি। সরকারের গৃহীত বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড ধনী গরিব নির্বিশেষে বরগুনার আপামর মানুষের মুখে হাসি ফুটিয়েছে। 

তাদের যুক্তি হলো জননেতা শম্ভুর মতো একজন ক্যারিশম্যাটিক নেতা পূর্ণমন্ত্রী হলে বরগুনা তথা সমগ্র দক্ষিণাঞ্চলের উন্নয়ন কর্মকাণ্ড আরও ত্বরান্বিত হবে। তারা বলছেন, ১৯৯৬ সালে জননেত্রী শেখ হাসিনা সরকার গঠনের পরে সাংসদ শম্ভু মন্ত্রিসভায় স্থান পেয়েছিলেন। তারপর ২০০৮ এবং ২০১৪ এর নির্বাচনে জয়লাভ করে আওয়ামী লীগ সরকার গঠন করলেও সমগ্র জেলা থেকে কেউই মন্ত্রিসভায় জায়গা পান নি। ফলে এবার তারা জননেতা ধীরেন্দ্র দেবনাথ শম্ভুকে মন্ত্রিসভায় জায়গা দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে জোর দাবি জানাচ্ছেন। 

তারা আরও বলছেন, এবার তিনি ৩ লাখ ১৯ হাজার ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। যা সমগ্র দক্ষিণাঞ্চলের ভেতরে সবচাইতে বেশি। এই বিপুল সংখ্যক ভোটারই জননেতা শম্ভুকে জননেত্রী শেখ হাসিনার মন্ত্রিসভায় দেখতে চাইছেন। 
 
এ প্রসঙ্গে বরগুনা পৌরসভার মেয়র শাহাদত হোসেন বলেন, দলমত নির্বিশেষে বরগুনার সর্বস্তরের জনগণের একটাই দাবি, আমরা জননেতা অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভুকে জননেত্রী শেখ হাসিনার মন্ত্রীসভায় দেখতে চাই। 

জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রইসুল আলম রিপন বলেন, বরগুনা-১ আসন থেকে এ নিয়ে পঞ্চম বারের মতো নির্বাচিত হলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। এ জেলার উল্লেখযোগ্য উন্নয়ন তাঁর হাতেই হয়েছে। তাই জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে দেশরত্ন শেখ হাসিনার কাছে আমাদের প্রাণের দাবি, আমাদের প্রিয় নেতা শম্ভুকে তিনি মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত করবেন। 

সরেজমিন ঘুরে আরও দেখা গেছে, সাধারণ ভোটাররা বলছেন, সাংসদ শম্ভুকে আরও একবার নির্বাচিত করার মাধ্যমে তারা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করেছেন। তাই তারা তাদের আস্থার প্রতিদানে সাংসদ শম্ভুকে মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত করার জোর দাবি জানাচ্ছেন। তারা আরও বলছেন, ২০০৮ এবং ২০১৪ সালেও আমরা দাবি জানিয়েছিলাম কিন্তু পাই নি, কিন্তু এবার আমাদের প্রাণের দাবি। জননেত্রী শেখ হাসিনা এবার আমাদের দাবি পূরণ করবেন- বরগুনার আপামর জনগণ এটাই প্রত্যাশা করে।

Ads
Ads