মৌলভীবাজার তিনদিন ব্যাপি উন্নয়ন মেলা শুরু

  • ৪-Oct-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: এ.এস.কাঁকন, মৌলভীবাজার জেলা প্রতিনিধি ::

‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’ এই প্রতিপাদ্যে বর্তমান সরকারের ভবিষ্যত কর্ম পরিকল্পনা, এমডিজি অর্জনে সরকারের সাফল্য প্রচারসহ বিভিন্ন দিক জনগণের সামনে তুলে ধরতে সারাদেশের ন্যায় মৌলভীবাজারেও শুরু হয়েছে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা ২০১৮। ৪ অক্টোবর বৃহস্প্রতিবার  উন্নয়ন মেলা উপলক্ষে সকাল ৯টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে এক বর্নাঢ্য শোভাযাএা বের হয়। শোভাযাএাটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে মৌলভীবাজার সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে মেলা প্রাঙ্গনে এসে শেষ হয়। এতে জেলার সরকারী-বেসরকারী বিভিন্ন প্রতিষ্টান ও স্বেচ্চাসেবী সংগঠনের কর্মকর্তা-কর্মচারী,শিক্ষার্থীসহ নানা শ্রেনী পেশার মানুষ লাল-নীল নানা রংঙ্গের গ্যাঞ্জি পড়ে, হাতে ব্যানার, ফেষ্টুন আর বাদ্যযন্ত বাজিয়ে শোভাযাএায় অংশগ্রহন করেন।

সকাল ১০টায় প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে উন্নয়ন মেলা এবং এসএসসি পরীক্ষার্থীদের জন্য বাংলা, ইংরেজি ও অংক বিষয়ে অনলাইনে ডিজিটাল পাঠ সহায়িকার উদ্বোধন করেন।

এরপর মেলা প্রাাঙ্গণে জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলামের সভাপতিত্বে “বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন ও আজকের বাংলাদেশ” আলোচ্য বিষয় নিয়ে এক আলোচনা সভা অনুষ্টিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় কমিশনার মেছবাহ উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সিলেট বিভাগ) মতিউর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালাল, জেলা আওয়ামী লীগ সভাপতি নেছার আহমদ ও সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, পৌর মেয়র মো: ফজলুর রহমান। 

জেলা প্রশাসনের আয়োজনে এবারের মেলায় ৮২টি দপ্তরের ১১২টি স্টল বসেছে। প্রতিটি ষ্টলকে স্ব স্ব প্রতিষ্টান বাহারি সাজে সজ্জ্বিত করেছে। এবারের মেলায় পর্যটন খাতকে বিশেষ গুরুত্ব দেয়া হচ্ছে, মেলায় সাধারন মানুষকে পর্যটন বিষয়ক নানা তথ্য দেয়া হবে। সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড ও সেবা বিষয়ে ব্যানার, ফেষ্টুনসহ নানা প্রচারপত্র রাখা হয়েছে নানা ষ্টলগুলোতে। এ ছাড়া প্রতিদিন মেলা প্রাঙ্গনে আলোচনা সভা, কুউজ প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করা হয়েছে। আগামী ৬ অক্টোবর পর্যন্ত এ উন্নয়ন মেলা  চলবে ।

Ads
Ads