বিএনপি-জামাত জোট সরকার বিদ্যুৎ খাদের বরাদ্দ সবটুক লুটপাট  করেছে তারেক জিয়া : জাহিদ মালেক স্বপন  

  • ১-Sep-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপন  বলেছেন, বিএনপি জামাত জোট সরকারের সময় বিদ্যুৎ খাতে সরকারি ভাবে যতুটুক বরাদ্দ হয়েছে তার সবটুক লুটপাট করেছে তারেক জিয়া। এক মেঘাওয়াট বিদ্যুৎ উৎপাদন করতে পারেনি। বিদ্যুতের দাবিতে মানুষ রাস্তায় নেমেছিল, বর্তমানে বিদ্যুৎ মানুষের বাড়িতে বাড়িতে পৌছে যাচ্ছে। বিএনপি জামাত জোটের সময় সাড়ে ৩ হাজার মেঘাওয়াট বিদ্যুৎ ছিল। বর্তমানে দেশে ১৮ হাজার মেঘাওয়াট বিদ্যুৎ উপাদন হচ্ছে। দেশে বিদ্যুতের কোন সমস্য নেই, ৭০ ভাগ মানুষের বাড়িতে বিদ্যুৎ পৌছে গেছে। ডিসেম্বর মাসে দেশের অনেক এলাকায় শতভাগ বিদ্যুতায়িত হবে যাবে। শনিবার মানিকগঞ্জ সদর উপজেলার চরগড়পাড়া,দক্ষিণ বিল ডাউলী ও দিঘী ইউনিয়নে  প্রায় এক কোটি টাকা ব্যয়ে নতুন বিদ্যুৎ লাইনের সংযোগ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান  অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

ডাউলি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে গড়পাড়া ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান আফসার উদ্দিন সরকারের সভাপতিত্বে বিদ্যুৎ লাইনের সংযোগ উদ্বোধন অনুষ্ঠানে  বক্তব্য রাখেন পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম বদরুল আনাম, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল,সাংগঠনিক সম্পাদক সুদেব সাহা,জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শামীম মিয়া, গড়পাগা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সুশীল সাহা প্রমূখ।

প্রায় এক কোটি টাকা ব্যয়ে ৫.৬৮৫ কিলোমিটার এই বিদ্যুৎ লাইনে এলাকায় ১১২ জন গ্রাহকের মধ্যে নতুন বিদ্যুৎ লাইনের  সংযোগ উদ্বোধন করা হয়। এই বিদ্যুত লাইনে ১০৮টি আবাসিক, ০২টি বানিজ্যিক ও ২টি সিআই সংযোগ রয়েছে।এই বিদ্যুৎ সংযোগের মধ্য দিয়ে গড়পাড়া ইউনিয়নের শতভাগ বিদ্যুতায়িত হলো।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপন আরো বলেন, সামনের নির্বাচন গুরুত্বপূর্ন নির্বাচন, আমাদের সিদ্ধান্ত নিতে হবে আমরা সন্ত্রাস জ্বালাও পোড়াও  এর পক্ষে  থাকবো না উন্নয়নের পক্ষে  থাকবো।  উন্নয়নের পক্ষে থাকলে অবশ্যই নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে আবার ক্ষমতায় আনতে হবে।

তিনি বিএনপির উদেশ্যে বলেন, বর্তমানে বিএনপির অবস্থা বেহাল অবস্থা, এদের সাথে জনগন যেমন নেই, তেমনি নেতাকর্মীও নেই। আগামী নির্বাচনে মানুষ এদের প্রত্যাখ্যান করবে।

Ads
Ads