ভালুকায় ঔষধ কারখানায় ভ্রাম্যমান আদালতের জব্ধকৃত নকল ঔষধ পুড়ে ছাই, জেল-জরিমানা 

  • ২৯-Aug-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

ময়মনসিংহের ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের আমতলী মাদুরভিটা নিভৃত পল্লীতে ষ্টার ল্যাবরেটরিজ নামে একটি ঔষধ কারখানায় নকল ঔষধ তৈরীর অপরাধে ভ্রাম্যমান আদালত কারখানা মালিককে ৩ লাখ টাকা জরিমানা ও ১০ দিনের সাজা দিয়ে জেল হাজতে প্রেরণ করেছেন ।

মঙ্গলবার (২৮ আগষ্ট) সন্ধ্যা ৭টায় কারখানা হতে জব্ধকৃত নিষিদ্ধ ব্র্যান্ডের ঔষধ, লেবেল ও কার্টুন আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

এর আগে সোমবার (২৭ আগষ্ট) বিকালে ও রাতে উপজেলা প্রশাসনের উদ্যোগে ওই কারখানায় দু’দফা অভিযান চালানো হয়। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্র্যাট মাসুদ কামাল জানান হবিরবাড়ীর আমতলী খন্দকার পাড়া ষ্টার ল্যাব রেটরিজ নামে ঔষধ কারখানার এমডি মোঃ আলমগীর সেখ ও হাকিম কামরুজ্জামানের বিরুদ্ধে ড্রাগ এ্যাক্ট ১৯৪০ এর ১৮ সি ধারা লঙ্গনের প্রসিকিউশন দাখিল করেন ময়মনসিংহ জেলা ঔষধ তত্বাবধায়ক এস এম সুলতানুল আরেফিন।

রেজিষ্ট্রেশন বিহীন ইউ এস ব্র্যান্ড সহ বিভিন্ন ব্র্যান্ডের ও মান নিয়ন্ত্রনহীন ঔষধ তৈরীর অভিযোগ প্রমানিত হওয়ার দোষ স্বীকার করায় মোবাইল কোর্ট ড্রাগ এ্যাক্ট ১৯৪০এর ২৭ ধারা মতে কারখানার এমডি মোঃ আলমগীর সেখকে ৩ লাখ টাকা জরিমানা অনাদায়ে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড ও হাকিম মোঃ কামরুজ্জামানকে ১০ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

পরে জব্দকৃত মালামালের কিছু অংশ আলামত হিসেবে রেখে বাকিগুলি আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

Ads
Ads