টুঙ্গিপাড়ায় জাতির জনকের সমাধিতে ১৪ দলের শ্রদ্ধা

  • ২৮-Aug-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: প্রতিনিধি, গোপালগঞ্জ ::

১৪ দলের সমন্বয়ক ও স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিম বলেছেন, সংবিধান অনুযায়ী শেখ হাসিনার অধীনে অবাধ এবং সুষ্ঠুভাবে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই নির্বাচনে ১৪ দল ঐক্যবদ্ধভাবে অংশগ্রহণ করবে।

মঙ্গলবার (২৮ আগস্ট) দুপুর ১টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনকের সমাধিতে ১৪ দলের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মো. নাসিম আশাবাদ ব্যক্ত করে বলেন, বিএনপি এবার অতীতের মতো ভুল করবে না। বিএনপি নির্বাচনে অংশ নেবে। আর বিএনপি নির্বাচনে না আসলেও সংবিধান অনুযায়ী নির্বাচন হবে।

১৪ দলের অংশীদার জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, রাজকার, জঙ্গি ও সাম্প্রদায়িক চক্র এবং তাদের গডমাদার দুর্নীতির দায়ে দ-প্রাপ্ত খালেদা জিয়াকে মাইনাস করার প্রক্রিয়া এখন চূড়ান্ত পর্যায়ে। এসব চক্রকে মাইনাসের মধ্য দিয়ে ২০১৮ সালে সংবিধান অনুযায়ী দেশে গণতান্ত্রিক ও সুষ্ঠু নির্বাচন অনুঠিত হবে।

এর আগে মো. নাসিমের নেতৃত্বে ১৪ দলের নেতৃবৃন্দ জাতির জনকের সমাধি বেদিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। নেতৃবৃন্দ পরে সেখানে ফাতেহা পাঠ ও বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও বিশেষ মোনাজাত করেন।

এসময় অন্যান্যের মধ্যে ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য ফজলে হোসেন বাদশা, এমপি, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাতীয় সমাজতান্ত্রিক দলের শরীফ নূরুল আম্বিয়া, কমিউনিস্ট কেন্দ্রের ডা. অসীত বরণ রায়, জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহবুব আলী খান, টুঙ্গিপাড়া আওয়ামী লীগের সভাপতি আবদুল হালিম, সাধারণ সম্পাদক আবুল খায়ের বাশার, কোটালীপাড়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম হুমায়ূন কবীর, গোপালগঞ্জ শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, জেলা জাসদের সভাপতি শেখ মাসুদুর রহমান, সাধারণ সম্পাদক সাইফুর রশীদ চৌধুরী, জেলা যুবলীগ সভাপতি জি এম সাহবুদ্দিন আজম, সাধারন সম্পাদক এমবি সাইফ বি মোল্লাসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।

এর আগে বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (জাসদ) কেন্দ্রীয় সংসদ ও গোপালগঞ্জ জেলা শাখার পক্ষ থেকে জাতির জনকের সমাধিতে পৃথকভাবে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।

 

অনলাইন/কে 

Ads
Ads