প্রভাবশালীদের দখলে আশ্রয়ণ প্রকল্পের ঘর

  • ৩০-Oct-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি ::

দুস্থ-অসহায়দের জন্য নির্মিত পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার চরমোন্তাজ ইউনিয়নের আশ্রয়ণ প্রকল্পের বসতঘর স্থানীয় কয়েকজন প্রভাবশালী দখল করে রেখেছে বলে অভিযোগ উঠেছে।  

জানা গেছে, নির্মাণকাজ শেষ হওয়ার পর থেকেই আশ্রয়ণ প্রকল্পের ২০ টি ঘর দখল করে রেখেছে ওই ইউনিয়নের মো: খলিল হোসেন, মো: কালু চৌকিদার হাফিজুর রহমান, অভিনাশ, কানু সাহা, মো:হানিফ, মো:বশার রাড়ি, মো: ফিরুজ হাওলাদার, একইসঙ্গে আশ্রয়ণের মধ্যের একটি পুকুরও দখল করে নিয়েছেন।

অভিযোগ রয়েছে, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঠিক তদারকি না থাকায় প্রভাবশালীদের দাপটের কারণে নতুন করে দুস্থ-অসহায় কোনো পরিবার আশ্রয়ণ প্রকল্পে এসে বসবাস করতে পারছে না। তাদের বিরুদ্ধে কেউ কথা বললে হুমকি-ধমকি ও হামলার শিকার হতে হয়।

সরেজমিনে দেখা গেছে, ওইসব প্রভাবশালী ঘরগুলো দখল করে কেউ ভারা দিচ্ছে আবার কেউবা গোডাউন বানিয়েছেন। এ কারণে বেশিরভাগ ঘরের মধ্যে নোংড়া আবর্জনা হয়ে আছে। ফলে ঘরগুলো দিন দিন বসবাসের অনুপযোগী হয়ে পড়ছে।

এই বিষয় রাঙ্গাবালী উপজেলা নির্বাহী অফিসার মো: সোহাগ হাওলাদারে কাছে জানতে চাইলে তিনি বলেন স্থানীয় ইউপি সদস্যকে তালিকা করতে বলেছি তালিকা হয়েগেলে ব্যবস্থা নিবো।

 

/কে 

Ads
Ads