কলকাতায় ফ্লাইওভার ভেঙ্গে নিহত ৬

  • ৪-Sep-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

ভারতের পশ্চিমবঙ্গের দক্ষিণ কলকাতার মাঝেরহাট ফ্লাইওভারের একটি অংশ হঠাৎ ভেঙে পড়েছে। এতে বহু হতাহতের আশঙ্কা করছেন স্থানীয়রা। এখন পর্যন্ত ৬ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আরো অনেকে ধ্বংসস্তুপের ভেতর আটকা পড়েছেন বলে আশংকা করা হচ্ছে। খবর বিবিসি/আন্নদ বাজার।

মঙ্গলবার (৪ আগস্ট) বিকেল পাঁচটার দিকে দক্ষিণ কলকাতার আলিপুরের মাঝেরহাট এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থলে এখন ব্যাপক উদ্ধার তৎপরতা চলছে এবং সেনাবাহিনীও যোগ দিয়েছে।

পুলিশ জানিয়েছে, তারা অন্তত পাঁচটি মৃতদেহ উদ্ধার করেছেন।ভেঙে পড়ার সময় ফ্লাইওভারটির ওপর দিয়ে অনেক যানবাহন চলছিল।কলকাতার দক্ষিণাঞ্চলের সাথে সংযোগ রক্ষাকারী একটি ব্যস্ত রাস্তার ওপর ফ্লাইওভারটি তৈরি।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, হঠাৎ করে সেতুর মাঝের অংশ ভেঙে পড়লে ফ্লাইওভারের ওপরে থাকা গাড়ির আরোহীরা ছিটকে পড়েন। দুর্ঘটনার পরই ঘটনাস্থলে পৌঁছান পুলিশ ও উদ্ধারকারী দল। উদ্ধারকাজে সহায়তায় ছুটে আসেন স্থানীয়রা। ফ্লাইওভারের নিচ দিয়ে একটি রেললাইন রয়েছে। দুর্ঘটনার আগে কিছুটা দূরে একটি লোকাল ট্রেন থাকলেও তার ওপরে ভাঙা অংশ ছিটকে পড়েনি।

এনডিটিভির খবরে বলা হয়েছে , ফ্লাইওভারটি মাঝ বরাবর ভেঙে রেললাইনের ওপর ধসে পড়ে। এতে অন্তত ৬ জন নিহত হয়েছে। কলকাতার ব্যস্ততম এলাকায় ফ্লাইওভার ধসের ঘটনায় বহু মানুষ তার নীচে আটকা পড়েছেন বলে আশঙ্কা করছেন স্থানীয়রা। ঘটনার পরপর উদ্ধার অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। কলকাতার পুলিশ কমিশনার সেখানে উপস্থিত আছেন।

প্রায় আড়াই বছর আগে পশ্চিমবঙ্গের পোস্তায় আরেকটি ফ্লাইওভার ভেঙে পড়লে ২৭ জনের মৃত্যু হয়।

Ads
Ads