যে কারণে আর কখনো হেলিকপ্টারে চড়বেন না সাকিব

  • ২৯-জানুয়ারী-২০২০ ০৯:১০ অপরাহ্ন
Ads

:: স্পোর্টস ডেস্ক ::

গত ২৭ জানুয়ারি হেলিকপ্টারে বিধ্বস্ত হয়ে মারা গিয়েছেন মার্কিন বাস্কেটবল তারকা কোবি ব্রায়ান্ট। মর্মান্তিক এমন খবরের দিন-দুয়েক পর আজ জানা গেল, এখন থেকে আর হেলিকপ্টারে চড়বেন না বাংলাদেশ দলের অভিজ্ঞ অলরাউন্ডার সাকিব আল হাসান।

আগামী ৩১ জানুয়ারি চট্টগ্রাম আসার কথা রয়েছে সাকিবের। সেখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে কোয়ালিটি অনূর্ধ্ব-১৫ টুর্নামেন্টের ফাইনাল ম্যাচের উদ্বোধন করার কথা সাকিবের। যার কারণে চট্টগ্রাম যাবেন বাংলাদেশ দলের এ অভিজ্ঞ অলরাউন্ডার।

এ অনুষ্ঠানের উদ্বোধনের জন্য যাওয়া-আসার ব্যবস্থা হেলিকপ্টারে করা হয়েছিল সাকিবের। তবে নিজ থেকেই হেলিকপ্টারে না যাওয়ার ব্যাপারে নিষেধ রয়েছে জানান তিনি। দেশের এক শীর্ষস্থানীয় অনলাইন নিউজপোর্টালকে এমনটাই জানিয়েছে আয়োজকরা।

আয়োজনদের সাকিব জানান, “আমেরিকায় হে‌লিকপ্টার দুর্ঘটনায় বা‌স্কেটবল তারকা মারা গে‌ছে। এখন থে‌কে আজীবন আমার হে‌লিকপ্টা‌রে চড়া মানা। আমার জন্য বিমা‌নে টি‌কিট পাঠান, সকা‌লে গি‌য়ে সন্ধ্যায় চ‌লে আস‌ব।”

অবশ্য এর আগেও হেলিকপ্টার দুর্ঘটনায় থেকে বেচে যান সাকিব। বিজ্ঞাপনের এক শুটিংয়ের জন্য হেলিকপ্টারে চড়ে চট্টগ্রাম গিয়েছিলেন সাকিব। চট্টগ্রাম থেকে ফেরার সময় সে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। যার কারণে অল্পের জন্য বেচে যান দেশসেরা এ অলরাউন্ডার।

উল্লেখ্য, গত রোববার যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার ক্যালাবাস অঞ্চলে দেশটির কিংবদন্তি বাস্কেটবল খেলোয়াড় কোবি ব্রায়ান্ট হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হয়েছেন। এ ঘটনায় তার ১৩ বছর বয়সী কন্যা জিয়ানাসহ মোট ৯ জন নিহত হন। মূলত তারপর থেকে হেলিকপ্টারে চড়া থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছেন সাকিব আল হাসান।

Ads
Ads