প্রধানমন্ত্রী বলতেন, আমাকে না পেলে জয়নুল আবেদীনের সঙ্গে যোগাযোগ করবে: কাদের

  • ২২-জানুয়ারী-২০২০ ১১:২৮ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

প্রয়াত সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন নিরহংকারী, নির্লোভ ও বিশ্বস্ত মানুষ ছিলেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন বিষয়ে বলতেন, আমাকে যদি না পাও তাহলে জয়নুল আবেদীনের সঙ্গে যোগাযোগ করবে। জয়নুল আবেদীন প্রধানমন্ত্রীর কাছে এমনই বিশ্বস্ত এবং উপযুক্ত মানুষ ছিলেন। জয়নুল আবেদীন, যিনি দুর্দিনে বঙ্গবন্ধু কন্যা ও আওয়ামী লীগের সঙ্গে ছিলেন, তাকে হরিয়ে আমরা বাকরুদ্ধ।

বুধবার (২২জানুয়ারি) দুপুরে চট্টগ্রামের লোহাগাড়ার চুনতিতে মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীনের স্মরণে আয়োজিত নাগরিক শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, অন্ধকারে শিক্ষার আলো জ্বালিয়েছেন আবেদীন, ‘লোহাগাড়ায় মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন উচ্চ বিদ্যালয় এমপিওভুক্ত করা হয়েছে। এই এলাকায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ নজর রয়েছে।’

লোহাগাড়া নাগরিক কমিটির উদ্যোগে চুনতি মেহেরুন্নেছা মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে মরহুম আবেদীনের বড় ভাই ইসমাইল মানিকের সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভায় বিশেষ অতিথি ছিলেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি, নাগরিক কমিটির আহ্বায়ক ও স্থানীয় সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দীন নদভী, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি সাংসদ মোছলেম উদ্দিন আহমদ, আওয়ামী লীগের অর্থ সম্পাদক ওয়াসিকা আযশা খান এমপি, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বডুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

Ads
Ads