নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা বিএনপির বড় লক্ষ্য: কাদের

  • ১৯-জানুয়ারী-২০২০ ০৬:৪১ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির আচরণ, কথাবার্তায় একটা বিষয় দিবালোকের মতো পরিষ্কার হয়ে যাচ্ছে- তারা যে নির্বাচনে অংশগ্রহণ করছে এটা লোক দেখানো। তারা নির্বাচনে জেতার টার্গেটের চেয়ে বড় লক্ষ্য হচ্ছে নির্বানটাকে প্রশ্নবিদ্ধ করা।

রোববার (১৯ জানুয়ারি) সচিবালয়ে থাইল্যান্ডের রাষ্ট্রদূতের নেতৃত্বে প্রতিনিধি দলের সঙ্গে আলোচনা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

কাদের বলেন, ইভিএম নিয়ে তারা বিষোদাগার করছে, ইভিএমের বিরুদ্ধে যতোটা না তার চেয়ে বেশি হচ্ছে নির্বাচনকে বিতর্কিত করার জন্য। তারা ইভিএমকে বিতর্কিত করে তাদের নির্বাচনে পরাজয়ের যে আভাস সেটাকে এড়ানোর জন্য এ বিষয়গুলোকে উপস্থাপন করছে।

বৈঠকে পদ্মাসেতু, বঙ্গবন্ধু টানেল, মাতারবাড়ী প্রকল্প, পায়রা, রূপপুর পারমানবিক প্রকল্পের বিষয়ে কথা হয়েছে জানিয়ে তিনি বলেন, এই মুহুর্তে এগুলোর কাজের গতি ভালো। পদ্মাসেতুর অগ্রগতি তো অবিশ্বাস্য। প্রতি মাসে তিনটি করে স্প্যান বসছে। আগামী বছরের জুলাই-আগস্টের মধ্যেই কাজ শেষ করবো। শেষ করতে এখন আর কোনও বাধা নেই।

মিয়ানমারের রাখাইন রাজ্যে গভীর সমুদ্রবন্দর স্থাপনে চীনের আগ্রহের বিষয়ে রোহিঙ্গাদের ফেরা নিয়ে আশা কমে যাচ্ছে কিনা- প্রশ্নে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, চীনের সঙ্গে মিয়ানমারের ভাইলিটারেল রিলেশন রয়েছে, সেই অনুযায়ী তাদের বিনিয়োগও রয়েছে। এখানে আমাদের কোনও স্বার্থহানি দেখছি না। যদি কোথাও আমাদের স্বার্থহানি ঘটে, অবশ্যই তা নিয়ে আমরা কথা বলবো। তবে চীনের প্রেসিডেন্ট কী কারণে মিয়ানমারে গেছেন এবং সেখানে কি করছেন, সেই বিষয়ে আমরা তত বেশি অবগত নই।

থাইল্যান্ডের রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাতের বিষয়ে কাদের বলেন, এলিভেটেড এক্সপ্রেসওয়ে এবং এমআরটি লাইন-৬ এর ৩ ও ৪ নম্বর প্যাকেজ বাস্তবায়ন করছে ইতাল-থাই। এর অগ্রগতি নিয়ে আলাপ আলোচনা হয়েছে। তাদের আরো দ্রুত করতে বলেছি। আমি থাইল্যান্ডকে বলেছি, সব প্যাকেজের কাজ যেন একসঙ্গে শেষ হয়।

Ads
Ads