সান্তাহারে ছাতনী ঢেকড়া উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী উৎসব পালিত

  • ১৭-জানুয়ারী-২০২০ ০৭:৩৬ অপরাহ্ন
Ads

:: আদমদীঘি প্রতিনিধি ::

“বন্ধু মিলবে বন্ধুর সাথে, মিলন মেলা পরিনত হবে উৎসবে” এ শ্লোগান কে হৃদয়ে ধারন করে বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার ইউনিয়নের ছাতনী ঢেকড়া উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে সুবর্ন জয়ন্তী উৎসব নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে। দুই দিন ব্যাপি এ উৎসবের প্রথম দিন শুক্রবার সকালে আনন্দ শোভা যাত্রার মধ্য দিয়ে উৎসব শুরু হয়। পরে অনুষ্ঠানের প্রধান অতিথি আদমদীঘি উপজেলা পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজু বেলুন উড়িয়ে সুবর্ন জয়ন্তী অনুষ্ঠানের উদ্ভোধন করেন।

কোরআন তেলোওয়াত, গীতা পাঠ ও জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে প্রথম দিনের কর্মসূচী শুরু হয়। এ সময় বিদ্যালয়ের প্রতিষ্ঠাতাদের স্মরনে দাঁিড়য়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। সকাল থেকে বিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন ছাত্রীদের  পদচারনায় বিদ্যালয় আশপাশের এলাকা মূখরিত হয়ে ওঠে। অনেক দিন পর বন্ধুদের দেখা পেয়ে আনন্দে একে অপরকে জড়িয়ে ধরে। প্রাক্তন শিক্ষার্থীদের মুখে একই প্রশ্ন ছিল কেমন আছ বন্ধু ? উৎসব কে ঘিরে বিদ্যালয় ও এর আশপাশের এলাকায় করা মনোরম আলোক সজ্জা। বিকেলে অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন, উৎসব কমিটির সভাপতি ও সান্তাহার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এরশাদুল হক টুলু।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ছাতনী গ্রামের কৃতি সন্তান সাবেক সাংসদ কছিম উদ্দীন আহম্মেদ, ড. উলফাত কবির, শামিমুল ইসলাম, অধ্যক্ষ মো: মোসলেম উদ্দিন, আদমদীঘি উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যন সালমা বেগম চাঁপা খন্দকার, উদযাপন কমিটির সাধারন সম্পাদক জাহাঙ্গির আলম খান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মজিদ, ইলিয়াস হোসেন, আবুল কালাম আজাদ, সমাজ খান প্রমুখ। আলোচনা অনুষ্ঠানের পর স্মৃতি চারন করেন বিদ্যালয়ের শিক্ষক বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা। রাতে শিল্পীদের অংশ গ্রহনে ব্যান্ড-শো সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Ads
Ads