নারায়ণগঞ্জে ডিবি পুলিশ পরিচয়ে ৩৭টি গরু বোঝাই ট্রাক ছিনতাই

  • ১০-জানুয়ারী-২০২০ ০৮:৫৫ অপরাহ্ন
Ads

:: নারায়ণগঞ্জ প্রতিনিধি ::

নারায়ণগঞ্জে আবারও ডিবি পুলিশ পরিচয়ে ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এবার জেলার সোনারগাঁ উপজেলায় কথিত ‘ডিবি পুলিশ’ পরিচয় দিয়ে অস্ত্রের মুখে ৩৭টি গরু বোঝাই একটি ট্রাক ছিনতাই করে নিয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার (১০ জানুয়ারি) ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপজেলার টিপুরদী এলাকা থেকে ট্রাকটি ছিনতাই করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। এ ঘটনায় গরুর মালিক রবিউল ইসলাম বাদি হয়ে সোনারগাঁ থানায় মামলা দায়ের করেছেন।

মামলার বাদি রবিউর ইসলাম সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলার চামারখুণ্ড গ্রামের সামসুল হকের ছেলে।

মামলায় বাদি রবিউল ইসলাম উল্লেখ করেন, বৃহস্পতিবার ৩৭ টি গরুবাহি একটি ট্রাকে (ঢাকা মেট্টো-ট-১৫৪৫১১) করে চট্টগ্রামের উদ্দেশ্যে যাত্রা করেন তিনি। যাত্রাপথে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সোনারগায়ের ত্রিবর্দী এলাকায় মধুমতি সিএনজি পাম্পের সামনে পৌঁছলে ডিবি পুলিশ পরিচয়ে একদল দূর্বৃত্ত ট্রাকটি গতিরোধ করে চালক শাহআলম ও হেলপার ফরিদুল ইসলামকে অস্ত্রের মুখে জিম্মি করে মারধর করে। পরে ট্রাক ছিনিয়ে নিয়ে যায় তারা। ছিনতাইয়ের পর গরুবাহি ট্রাকটি মাওয়া এলাকায় গরুশূন্য অবস্থায় ফেলে যাওয়া হয়। 

গরুর মালিক রবিউল ইসলামের দাবি, ট্রাকে রাখা ৩৭টি গরুর মূল্য ত্রিশ লাখ টাকা হবে। এই গরুগুলো ছিনতাই করে দূর্বৃত্তরা ট্রাকটি ফেলে রেখে গেলে পরে উদ্ধার হয়।

সোনারগাঁ থানা পুলিশের অফিসার-ইন-চার্জ (ওসি) মনিরুজ্জামান জানান, ছিনতাই হওয়া ট্রাকটি মাওয়া এলাকায় পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তবে ছিনতাই হওয়া গরুগুলো পাওয়া যায়নি। গরুগুলো উদ্ধারের জন্য পুলিশের কয়েকটি টিম কাজ করছে।

এর আগে গত বুধবার জেলার রূপগঞ্জ উপজেলায় ডিবি পুলিশ পরিচয়ে একটি বেসরকারি প্রতিষ্ঠানের ৩৯ লাখ টাকা ও একটি প্রাইভেটকার ছিনতাই করে দুর্বৃত্তরা। যদিও এ ঘটনায় ওই প্রতিষ্ঠানের সন্দেহভাজন তিনজনকে পুলিশ আটক করেছে।

Ads
Ads