আ. লীগের জাতীয় সম্মেলন প্রস্তুতি উপ কমিটির সদস্য হলেন অনিমেষ চক্রবর্তী

  • ১৪-Dec-২০১৯ ০৮:৩২ অপরাহ্ন
Ads

নিজস্ব প্রতিবেদক 

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ২১ তম জাতীয় সম্মেলন প্রস্তুত উপ কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন দলের তরুণ, মেধাবী এবং ক্লিন ইমেজের অনিমেষ চক্রবর্তী। বর্তমানে তিনি আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ অর্থ ও পরিকল্পনা এবং ত্রাণ ও সমাজকল্যাণ দুটি উপ কমিটির সদস্য হিসাবেও দায়িত্ব পালন করছেন। 

পারিবারিকভাবেই আওয়ামী লীগ রাজনীতির সঙ্গে অনিমেষের হাতেখড়ি শৈশবেই। এরপর পড়াশুনোর জন্য চলে যান যুক্তরাজ্যে। সেখান থেকে প্রাতিষ্ঠানিক পড়াশোনা শেষ করে শুধু জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনার আদর্শিক রাজনীতি করতেই দেশে ফিরে আসেন। 

কুমিল্লার চান্দিনার বিখ্যাত ঠাকুর পরিবারের সন্তান এই অনিমেষ চক্রবর্তী নিজেই একটি বেসরকারি গবেষণা প্রতিষ্ঠান নিয়ে কাজ করছেন দীর্ঘদিন ধরে। বাংলাদেশ-ভারত ও যুক্তরাজ্য ভিত্তিক বিভিন্ন রাজনৈতিক দলের উপর গবেষণার কাজও করে যাচ্ছেন তিনি। 

যুক্তরাজ্যের ক্যামব্রিজের এ্যাঙ্গলিয়া রাশকিন বিশ্ববিদ্যালয় এবং ইউনিভার্সিটি অব গ্রিনিচ থেকে বাণিজ্যে স্নাতক এবং স্নাতোকোত্তর করেছেন অনিমেষ চক্রবর্তী। 

গত তিন বছরেরও বেশি সময় ধরে আওয়ামী লীগের কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা এবং ত্রাণ ও সমাজকল্যাণ উপ কমিটির সদস্য হিসাবে সারাদেশে কাজ করেছেন নিয়মিত। 

উল্লেখ্য, আগামী ২০-২১ ডিসেম্বর ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ২১ তম জাতীয় সম্মেলন রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হবে। 

Ads
Ads