নিক্সন চৌধুরীকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম মুক্তিযুদ্ধ মঞ্চের

  • ১০-Dec-২০১৯ ০৭:৫৩ পূর্বাহ্ণ
Ads

ঢাবি প্রতিবেদক
 
সরকারকে বিতর্কিত করার লক্ষ্যে একাদশ জাতীয় নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে বক্তব্য দেওয়ায় ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সাংসদ মজিবুর রহমান চৌধুরী নিক্সনকে জাতির কাছে নিঃশর্ত ক্ষমা চাওয়ার জন্য ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চ, কেন্দ্রীয় কমিটি।

সোমবার (৯ ডিসেম্বর) বিকেলে ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয় মধুর ক্যান্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মুক্তিযুদ্ধ মঞ্চ, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সম্পাদক মো. আল মামুন।

সংবাদ সম্মেলনে সংগঠনটির সাধারণ সম্পাদক মো. আল মামুন বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকারকে বিতর্কিত করার লক্ষ্যে একাদশ জাতীয় নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে বক্তব্য দেয়া এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সর্ম্পকিত স্থায়ী কমিটির সভাপতি ও মুক্তিযুদ্ধ মঞ্চের সম্মানিত উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা শাজাহান খানের বিরুদ্ধে স্বতন্ত্র সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন কর্তৃক কুরুচিপূর্ণ বক্তব্য ও কটূক্তি করা হয়েছে; যা অত্যন্ত দুঃখজনক। একজন সংসদ সদস্যের নিকট এ ধরনের বক্তব্য কখনোই কাম্য নয়। জাতীয় সংসদ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে বক্তব্য দিয়ে তিনি শপথ ভঙ্গ করেছেন। সে কারণে তিনি সংসদ সদস্য পদে থাকার বৈধতা হারিয়েছেন।

জাতির শ্রেষ্ঠ সন্তান একজন বীর মুক্তিযোদ্ধাকে নিয়ে কটূক্তি করাই প্রমাণ করে তিনি বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা থেকে বিচ্যুত হয়েছেন। গত জাতীয় সংসদ নির্বাচনে তিনি নৌকার বিরোধিতা করে স্বতন্ত্র পদে নির্বাচন করেন। তার সমর্থকদের দিয়ে আওয়ামী লীগের নেতা-কর্মীদের ওপর হামলা, ভাংচুর, মামলা করেছেন। তার বিতর্কিত বক্তব্যের জন্য আগামী ২৪ ঘণ্টার মধ্যে জাতির কাছে তাকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। অন্যথায় মুক্তিযুদ্ধ মঞ্চ কঠোর কর্মসূচী পালন করবে।

তিনি আরও বলেন, শপথ ভঙ্গ করার অপরাধে তার সংসদ সদস্য পদ শূন্য ঘোষণার দাবিতে খুব শীঘ্রই জাতীয় সংসদের মাননীয় স্পিকারের নিকট স্মারকলিপি প্রদান করবে মুক্তিযুদ্ধ মঞ্চ। তার বিতর্কিত বক্তব্যের প্রতিবাদে আগামী ১২ ডিসেম্বর সোমবার দুপুর ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু ভাস্কর্যে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করবে মুক্তিযুদ্ধ মঞ্চ।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- মুক্তিযুদ্ধ মঞ্চ, কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ, কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সুলতানা ইসলাম বালা, সাংগঠনিক সম্পাদক মারুফ হোসেন, জিয়া হল শাখার সভাপতি তৌহিদুল ইসলাম মাহিমসহ প্রমুখ।

Ads
Ads