আইন ও সালিশ কেন্দ্রের ফেলোশিপপ্রাপ্ত ৯ সাংবাদিককে সনদ প্রদান

  • ৬-Dec-২০১৯ ০৯:৪৬ অপরাহ্ন
Ads

নিজস্ব প্রতিবেদক
নারীর প্রতি সহিংসতা বিষয়ে আইন ও সালিশ কেন্দ্রের (আসক) জার্নালিস্ট ফেলোশিপ কর্মসূচিতে অংশগ্রহণকারী সাংবাদিকদের কাজের স্বীকৃতিস্বরূপ সার্টিফিকেট প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার রাজধানীর মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে সাংবাদিকদের হাতে সার্টিফিকেট তুলে দেন আইন ও সালিশ কেন্দ্রের নির্বাহী পরিচালক শীপা হাফিজা, প্রতিষ্ঠাতা সদস্য ড. হামিদা হোসেন, ইউএনএফপিএ-এর ডেপুটি কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ ড. ইকো নারিতা এবং দ্য ডেইলি স্টারের সিনিয়র ডেপুটি এডিটর আশা মেহরিন আমিন।

সার্টিফিকেট গ্রহণ করেন দৈনিক সমকালের সাব-এডিটর জাহিদুর রহমান, এনটিভির সিনিয়র প্রতিনিধি আ স ম আতিকুর রহমান, ডেইলি অবজারভারের স্টাফ রিপোর্টার বনানী মল্লিক, ঢাকা ট্রিবিউনের সাব-এডিটর আবু কালাম আজাদ, ঢাকা ট্রিবিউনের স্টাফ রিপোর্টার   মো. কামরুল হাসান, বিডিনিউজ২৪ ডটকমের অ্যাসিস্টেন্ট ফিচার এডিটর সাইয়েদা ফারজানা জামান রুম্পা, ডেইলি স্টারের রির্পোটার নীলিমা জাহান, এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার মো. শারফুল আলম এবং বাংলাদেশ টেলিভিশনের সিনিয়র রির্পোটার মো. সফিউল্লাহ সুমন।

চলতি বছরের সেপ্টেম্বর মাসে আইন ও সালিশ কেন্দ্রের 'আস্থা' প্রকল্পের সাংবাদিক ফেলোশিপ কর্মসূচি শুরু হয়। এতে প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন গণমাধ্যমের ১৭ জন নির্বাচিত সাংবাদিক অংশ নেন। জেন্ডার ভিত্তিক সহিংসতা রোধে ইউএনএফপিএ-এর কারিগরি ও নেদারল্যান্ডস দূতাবাসের আর্থিক সহায়তায় জামালপুর, পটুয়াখালী, বগুড়া এবং কক্সবাজারের ১২টি উপজেলায় 'আস্থা' প্রকল্প পরিচালনা করছে আসক। এই প্রকল্পে জেন্ডার ভিত্তিক সহিংসতা শিকার নারীদের প্রয়োজনের সময় বিভিন্ন সরকারি সেবা পেতে সহযোগিতা করা হয়।

Ads
Ads