সাতক্ষীরা জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত, সাধারণ সম্পাদক বহিষ্কার

  • ৪-Dec-২০১৯ ১২:০৮ অপরাহ্ন
Ads

 

:: ভোরের পাতা ডেস্ক ::

সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাদিকুর রহমান সাদিককে সাময়িকভাবে বহিষ্কার ও মেয়াদোত্তীর্ণ হওয়ায় সাতক্ষীরা জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) রাতে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক চিঠিতে তথ্যটি নিশ্চিত করা হয়েছে।

এতে উল্লেখ করা হয়েছে, সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাদিকুর রহমানের বিরুদ্ধে গঠনতন্ত্র পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে সাময়িকভাবে বহিষ্কার করা হলো। একইসঙ্গে সাতক্ষীরা জেলা ছাত্রলীগের কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় তা বিলুপ্ত করা হলো।

ওই চিঠিতে আগামীতে সাতক্ষীরা জেলা ছাত্রলীগের কমিটি গঠনের লক্ষ্যে পদপ্রত্যাশীদের কাছে ১৮ ডিসেম্বরের মধ্যে জীবনবৃত্তান্ত আহবান করা হয়েছে।

উল্লেখ্য, সাতক্ষীরার কালিগঞ্জে ফাঁকা গুলি করে বিকাশ এজেন্টের কাছ থেকে ২৬ লাখ টাকা ছিনতাইয়ের মাস্টারমাইন্ড জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাদিকুর রহমান সাদিক ঘটনার পর থেকে পলাতক রয়েছেন। ছিনতাইকৃত ২৬ লাখ টাকা থেকে ২২ লাখ টাকা ভাগ পান সাদিক।অত্যন্ত দক্ষতার সঙ্গে এ ঘটনার তদন্ত করে ছিনতাইয়ের মূল রহস্য উদঘাটন করতে সক্ষম হয় জেলা পুলিশ এছাড়া ছিনতাইয়ে জড়িত সাদিকের দেহরক্ষী সাইফুল ইসলাম ও দ্বীপ গত ২৯ নভেম্বর রাতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়। নিহত দ্বীপ সাতক্ষীরা শহরের মুনজিতপুরের ময়নুল ইসলামের ছেলে ও সাইফুল ইসলাম কালিগঞ্জের ইজরপুর গ্রামের আবদুস সবুর সরদারের ছেলে। তারা দুজনই ছাত্রলীগকর্মী। নিহতরা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাদিকুর রহমানের দেহরক্ষী হিসাবে পরিচিত।

Ads
Ads