ইডেন টেস্ট প্রথম দিনের আয়োজনে যা থাকছে?

  • ২২-Nov-২০১৯ ০১:৩৩ পূর্বাহ্ণ
Ads

:: স্পোর্টস ডেস্ক ::

প্রথমবারের মতো দিবা-রাত্রির টেস্ট খেলতে যাচ্ছে বাংলাদেশ এবং ভারত। আগামীকাল শুক্রবার (২২ নভেম্বর) কলকাতার ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত হবে গোলাপি বলের এই ম্যাচ। এই ম্যাচকে ঘিরে আয়োজনের শেষ নেই বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই)।

ম্যাচটিকে ঐতিহাসিক ম্যাচ হিসেবে দেখছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)। পুরো কলকাতা শহর জুড়ে চলছে উৎসবের আমেজ। ম্যাচটিকে ঘিরে কী কী আয়োজন করবে বিসিসিআই তার একটি তালিকা তুলে ধরা হলো।

১. পুলিশ ব্যান্ড শো দিয়ে শুরু হবে বিসিসিআইয়ের আয়োজন।

২. বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মততা ব্যানার্জি মাঠে নামবেন এবং দুই দলের খেলোয়াড়দের সঙ্গে পরিচিত হবেন।

৩. বেলা ১২.৩০ মিনিটে স্বর্ণের আনুষ্ঠানিক কয়েন দিয়ে ম্যাচের টস করা হবে।

৪. দুই দলের ক্রিকেটাররা জাতীয় সঙ্গীতের জন্য সারিবদ্ধ হয়ে দাঁড়াবেন।

৫. ইডেন গার্ডেন্সের বেল বাজাবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিন এবং পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মততা ব্যানার্জি। তাঁদের সঙ্গে উপস্থিত থাকবেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এবং শচিন টেন্ডুলকার এবং অন্যান্য বিশিষ্ট ব্যক্তিত্ব।

৬. বেলা ১টায় শুরু হবে ম্যাচ।

৮. নৈশভোজের বিরতি- কথা বলবেন পাঁচ সাবেক সেরা ক্রিকেটার।

৯. চা বিরতি- সরেন্দ্র এবং তাঁর দল বাদ্যযন্ত্র বাজাবেন। সাবেক অধিনায়ক এবং অন্যান্য ক্রিকেটারদের ছোট গাড়িতে চাপিয়ে গোটা স্টেডিয়াম প্রদক্ষিণ করানো হবে।

১০. শুধু দুই দেশের সাবেক ক্রিকেটারদেরই নয়, ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল এদিন ভারতের একাধিক ক্রীড়া ব্য়ক্তিত্বকেও সম্মানিত করবে। যেখানে শচিন টেন্ডুলকার ছাড়াও থাকবেন অলিম্পিক সোনাজয়ী অভিনব বিন্দ্রা, টেনিসের গ্ল্যামার গার্ল সানিয়া মির্ডা, বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন পিভি সিন্ধু ও ছয় বারের বক্সিং চ্যাম্পিয়ন এমসি মেরি কম।

Ads
Ads