জঙ্গিবাদের কারণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে ইসলাম ধর্ম

  • ২১-Nov-২০১৯ ১২:২২ পূর্বাহ্ণ
Ads

ভোরের পাতা ডেস্ক

কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান ডিআইজি মো. মনিরুল ইসলাম বলেছেন, জঙ্গিবাদের কারণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে ইসলাম ধর্ম। এ কারণে বহির্বিশ্বে মুসলমান শুনলেই সন্দেহের চোখে তাকায়। পশ্চিমারা জঙ্গিবাদ ও ইসলামকে সমার্থক করে ফেলেছে।

তিনি বুধবার বিকালে কিশোরগঞ্জ সার্কিট হাউজে উগ্রবাদ প্রতিরোধে গণমাধ্যমকর্মী ও সুশীল সমাজের ভূমিকা শীর্ষক সেমিনারে এ কথা বলেন।

তিনি আরও বলেন, ধর্ম কোন মানুষকে হত্যা বা ঘৃণা করতে শিখায় না। ধর্মীয় দায়িত্ববোধ থেকে এ বিষয়টা ওলামা ও মাশায়েখদের কাজ করতে হবে। তিনি বলেন, জিপিএ-৫ কিংবা গোল্ডেন জিপিএ এর চেয়ে আপনার সন্তান মানুষ হবে কিনা, দায়িত্ববোধসম্পন্ন নাগরিক হবে কিনা- এদিকে নজর দিতে হবে। তাহলেই শর্টকাটে বেহেশতে যাবার জন্য সে প্রলুব্ধ হবে না। সে যুক্তি ও বুদ্ধি দিয়ে সঠিক পথটি বেছে নেবে।
জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ, নরসিংদীর পুলিশ সুপার প্রলয় জোয়ারদার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমএ আফজল, জিপি অ্যাডভোকেট বিজয় শংকর রায়, শিক্ষাবিদ অধ্যাপক প্রাণেশ কুমার চৌধুরী, কিশোরগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাকাউদ্দিন আহাম্মদ রাজন প্রমুখ আলোচনা করেন।

বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্প এ সেমিনারের আয়োজন করে।

Ads
Ads