সিআইপি সম্মাননায় ভূষিত বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান

  • ২১-Nov-২০১৯ ১২:০৬ পূর্বাহ্ণ
Ads

অর্থনৈতিক প্রতিবেদক
শিল্পখাতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ (সিআইপি) ব্যক্তি হিসেবে বৃহৎশিল্প (উৎপাদন) ক্যাটাগরিতে সম্মাননা পেলেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান ও বসুন্ধরা পেপার মিলস্ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সাফওয়ান সোবহান।

বুধবার রাত পৌনে ৯টার দিকে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে সাফওয়ান সোবহানের হাতে আনুষ্ঠানিকভাবে এ সম্মাননার ক্রেস্ট তুলে দেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। এসময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এবং এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম।

এ সময় শিল্পমন্ত্রী বলেন, আমরা সবসময় ব্যবসায়ী ও শিল্প উদ্যোক্তাদের অবদানের স্বীকৃতি দিয়ে আসছি। শিল্পখাতে সৃজনশীলতাকে উৎসাহিত করে আসছি। আজকের সিআইপি কার্ড প্রদানও সরকারের উদ্যোক্তাবান্ধব দৃষ্টিভঙ্গির বহিঃপ্রকাশ। 

তিনি বলেন, আমি মনে করি বেসরকারি খাতের শিল্প উদ্যোক্তারাই সাফল্যের নেপথ্যের নায়ক। আপনাদের মেধা, সৃজনশীল উদ্যোগ, নিরন্তর পরিশ্রম এবং সাহসী সিদ্ধান্তের ফলে দেশের শিল্পখাত দ্রুত সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। এটি চলমান রাখতে শিল্প মন্ত্রণালয়, শিল্প উদ্যোক্তা ও ব্যবসায়ীদের বিভিন্ন ধরনের প্রণোদনা অব্যাহত থাকবে।

এর আগে শিল্প মন্ত্রণালয় থেকে চলতি বছরের ২৫ সেপ্টেম্বর এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়। 

শিল্পখাতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য এবার দেওয়া হচ্ছে ২০১৭ সালের সিআইপি সম্মাননা। এ বছর সিআইপি (শিল্প) ২০১৭ সম্মাননার জন্য ৪৮ জনকে নির্বাচন করা হয়েছে। এর মধ্যে বৃহৎ উৎপাদন, বৃহৎ সেবা, মাঝারি উৎপাদন, মাঝারি সেবা, ক্ষুদ্র উৎপাদন, ক্ষুদ্র সেবা, মাইক্রো এবং কুটির শিল্প (মোট ৮) ক্যাটাগরিতে ৪২ জন সিআইপি (শিল্প)-২০১৭ সম্মাননা পাচ্ছেন। পদাধিকার বলে জাতীয় শিল্প উন্নয়ন পরিষদের ৬ জনও পাচ্ছেন এই সম্মাননা।

Ads
Ads