এবার ‘হট’ প্যান্ট পরবে নারী পুলিশ!

  • ১৩-Nov-২০১৯ ০৫:৪৬ অপরাহ্ন
Ads

 

:: আন্তর্জাতিক ডেস্ক ::

পর্যটকদের আকর্ষিত করতে অভিনব উদ্যোগ নিয়েছেন লেবানিজ এক মেয়র! দেশটির ম্যাটন জেলার ব্রুমানা শহরের মেয়র পিয়েরে আক্সারের মতে, নিজ এলাকার মধ্যে নারী পুলিশ সদস্যদের হট প্যান্ট পরতে হবে। খবর- জি নিউজ।

এরই মধ্যে বিষয়টি নিয়ে শুরু হয়েছে বিতর্ক। তবে এই সিদ্ধান্ত নিয়ে ব্রুমানা শহরে বিতর্ক চললেও এর পেছনে নির্দিষ্ট কয়েকটি কারণ রয়েছে বলে জানিয়েছেন পিয়েরে আক্সার।

মাস খানেক আগের সেই নির্দেশ অনুযায়ী এরই মধ্যে নারী পুলিশ সদস্যদের ইউনিফর্মও বদলে গেছে। বর্তমানে পথে-ঘাটে মাথায় লাল টুপির সঙ্গে কালো রঙের ‘হট’ প্যান্ট আর টি-শার্ট পরে ট্রাফিক-সহ বিভিন্ন প্রশাসনিক দায়িত্ব সামলাচ্ছে তরুণীরা। তাদের কালো টি-শার্টের এক কোনায় লেখা রয়েছে ‘POLICE’।

এদিকে ইউনিফর্ম বদলের পেছনে মেয়র পিয়েরে আক্সারের যুক্তি, পুলিশ সদস্যদের দীর্ঘদিনের ইউনিফর্মের আধুনিকীকরণের জন্য এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তার মতে, একটা সময় মেয়েদের জিন্স পরাকেও অশালীন পোশাকের তালিকায় রাখা হতো। তবে বর্তমানে মানুষের চিন্তায় বদল এসেছে। তাই পুলিশের ইউনিফর্মেরও পরিবর্তন জরুরি হয়ে পড়েছে।

অন্যদিকে যে যাই বলুক, মেয়রের এই সিদ্ধান্তে ব্রুমানা শহরের নারী পুলিশরা বেশ খুশি। এই পুলিশ সদস্যরা জানান, তারা সবাই শিক্ষার্থী। বয়স ২০ এর আশেপাশে। বিষয়টি বেশ উপভোগ করছেন।

 

/কে 

Ads
Ads