রাঙ্গাকে ২৪ ঘন্টার আলটিমেটাম দিয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চ

  • ১১-Nov-২০১৯ ০৮:১০ অপরাহ্ন
Ads

:: ঢাবি প্রতিনিধি ::

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শহীদ নূর হোসেনকে নিয়ে কটূক্তি করার অপরাধে জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গার শাস্তির দাবিতে সোমবার (১১ নভেম্বর) বিকাল ৪ ঘটিকায় ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি সংলগ্ন রাজু ভাস্কর্যের পাদদেশে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ শেষে জাতীয় প্রেস ক্লাবের সামনে শহীদ নূর হোসেনের পরিবারের অবস্থান কর্মসূচিতে সংহতি প্রকাশ করে মুক্তিযুদ্ধ মঞ্চ। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. আল মামুন। 

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. আল মামুন বলেন, "মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ও শহীদ নূর হোসেন কে নিয়ে কটূক্তি করার অপরাধে আগামী ২৪ ঘন্টার মধ্যে জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গাকে জাতির কাছে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। অন্যথায় মুক্তিযুদ্ধ মঞ্চ মশিউর রহমান রাঙ্গাকে যেখানে পাবে সেখানে প্রতিহত করবে। সরকারের কাছে  আমাদের দাবি সংবিধান পরিপন্থী, গণতন্ত্র বিরোধী বক্তব্য প্রদান এবং শপথ ভঙ্গ করার অপরাধে অভিশংসনের মাধ্যমে মশিউর রহমান রাঙ্গার সংসদ সদস্য পদ শূন্য করে আইনের আওতায় এনে বিচার করতে হবে। বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনাকে গণমাধ্যমে প্রকাশ্য স্বৈরাচার বলে রাঙ্গা চরম মিথ্যাচার করেছেন। স্বৈরাচার এরশাদের দোসর মশিউর রহমান রাঙ্গা গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার আন্দোলনে জীবন উৎসর্গ করা শহীদ নূর হোসেনকে ইয়াবাখোর ফেনসিডিলখোর বলে নিজেদের অবৈধ সামরিক জান্তার চরিত্রকে বৈধতা দেয়ার চেষ্টা করেছেন। স্বৈরাচার এরশাদ এই হত্যাকাণ্ডের জন্য শহীদ নূর হোসেনের পরিবারের কাছে ক্ষমাও চেয়েছিলেন। মশিউর রহমান রাঙ্গা সেটা ভুলে গিয়ে নতুন বিতর্ক তৈরী করে স্বাধীনতা বিরোধীদের এজেন্ডা বাস্তবায়নের চেষ্টা করছেন। জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের কাছে আমাদের দাবি দ্রুত রাঙ্গাকে দল থেকে বহিষ্কার করতে হব। মুক্তিযুদ্ধ মঞ্চ তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছে। অন্যথায় মুক্তিযুদ্ধ মঞ্চ ২৪ ঘন্টা পর যেকোনো সময় জাতীয় পার্টির কার্যালয় ঘেরাও কর্মসূচি পালন  করবে। জাতীয় পার্টিকে শহীদ নূর হোসেন স্কয়ারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে বাংলাদেশে রাজনীতি করতে হবে।"

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে তিন দফা দাবি জানানো হয়। আগামী ২৪ ঘন্টার মধ্যে মশিউর রহমান রাঙ্গাকে তার মিথ্যা বক্তব্য প্রত্যাহার করার দাবি জানানো হয়। 

১। মশিউর রহমান রাঙ্গার সংসদ সদস্য পদ অভিশংসনের মাধ্যমে শূন্য ঘোষণা করতে হবে।

২। জাতীয় পার্টির মহাসচিব পদ থেকে দ্রুত অপসারণ করে শহীদ নূর হোসেন স্কয়ারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করতে হবে। 

৩। মশিউর রহমান রাঙ্গাকে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। 

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে আরোও বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ মঞ্চ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ, সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্য, ঢাকা মহানগর দক্ষিণ শাখার সভাপতি সোহেল রানা, সাধারণ সম্পাদক ইমরান হোসেন, উত্তর শাখার সভাপতি আহমেদ হাসনাইন, সাধারণ সম্পাদক সোহেল মিয়া প্রমুখ নেতৃবৃন্দ।

Ads
Ads