সুন্দরবনে রাস উৎসব বাতিল

  • ৮-Nov-২০১৯ ০৯:৩৭ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

ঘূর্ণিঝড় ‘বুলবুল’এর প্রভাবে সুন্দরবনের দুবলার চরে অনুষ্ঠিত হতে যাওয়া রাস উৎসব বাতিল করা হয়েছে। বৈরী আবহাওয়ার কারণে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

শুক্রবার (৮ নভেম্বর) দুপুরে বাগেরহাট জেলা প্রশাসন কার্যালয়ে অনুষ্ঠিত জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। রাস মেলা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক প্রদীপ বসু শন্তু এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রদীপ বসু শন্তু বলেন, জানমালের নিরাপত্তার বিবেচনায় পুণ্যার্থী, পূজারী ও দর্শনার্থীকে এবার দুবলার রাস উৎসবে যাত্রা থেকে বিরত থাকার পরামর্শ দেওয়া হয়েছে। ঘূর্ণিঝড় বুলবুলের কারণে দুর্যোগের আশঙ্কায় এবারের রাস উৎসব বাতিল ঘোষণা করা হয়েছে। তবে উৎসব না হলেও সংক্ষিপ্ত পরিসরে মন্দিরে পূজা ও ধর্মীয় আচার অনুষ্ঠান পালিত হবে।

তিনি আরও বলেন, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে সুন্দরবনে পর্যটকদের প্রবেশও বন্ধ ঘোষণা করা হয়েছে। বাগেরহাট জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা থেকে সুন্দরবন বিভাগকে সব ধরনের পাস-পারমিট বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, কার্তিক-অগ্রহায়ণের পূর্ণিমা তিথিতে প্রতিবছর সুন্দরবনের দুবলার চরে এই রাস মেলায় হাজার হাজার পুণ্যার্থী আর পর্যটক ভিড় করেন। তিন দিনের এই মেলা ১০ নভেম্বর শুরু হওয়ার কথা ছিলো।

Ads
Ads