'৭ লাখেরও বেশি সরকারি চাকরি দেওয়া হয়েছে'

  • ৭-Nov-২০১৯ ০৬:২৫ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

আওয়ামী লীগ সরকারের আগের দুই মেয়াদসহ (২০০৯ থেকে ২০১৮) চলতি মেয়াদের বর্তমান সময় পর্যন্ত সাত লাখেরও বেশি সরকারি চাকরিতে নিয়োগ হয়েছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) বিকেলে একাদশ জাতীয় সংসদের পঞ্চম অধিবেশনে মন্ত্রীদের জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে সরকারি দলের সদস্য নুরুন্নবী চৌধুরীর তারকা চিহ্ন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ তথ্য জানান।

প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, বর্তমান সরকারের গত দুই মেয়াদ থেকে এ পর্যন্ত ৭ লাখ ২৮ হাজার ৪৬ জনকে সরকারি চাকরি দেওয়া হয়েছে। এছাড়া বিভিন্ন সরকারি সংস্থাগুলোতে শূন্য পদ দ্রুত পূরণের জন্য সংশ্লিষ্টদের অনুরোধ করা হয়েছে।

তিনি আরও জানান,  সরকারি অফিসে শূন্য পদে লোক নিয়োগ একটি চলমান প্রক্রিয়া। বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ এবং এর অধীন সংস্থাগুলোর চাহিদার পরিপ্রেক্ষিতে সরকারি কর্ম কমিশনের মাধ্যমে ১০-১২ গ্রেডের (দ্বিতীয় শ্রেণি) শূন্য পদে জনবল নিয়োগ করা হয়ে থাকে। ১৩-২০ গ্রেডের (তৃতীয় ও চতুর্থ শ্রেণির) পদগুলোতে মন্ত্রণালয়, বিভাগ, দফতর ও সংস্থার নিয়োগ বিধি অনুযায়ী সংশ্লিষ্ট মন্ত্রণালয়, বিভাগ, দফতর ও সংস্থাগুলো জনবল নিয়োগ করে থাকে। শূন্য পদ দ্রুত পূরণ করতে তাদের অনুরোধ করা হয়েছে।

Ads
Ads