ছাত্রদের আবেগ নিয়ে ফায়দা লুটতে চায় একটি মহল: তথ্যমন্ত্রী

  • ১৩-Oct-২০১৯ ০২:৪২ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যার ঘটনাকে ন্যাক্কারজন ও নিন্দনীয় উল্লেখ করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘ছাত্রদের দাবির প্রতি আমি একমত। তবে ছাত্রদের আবেগ-অনুভূতি কাজে লাগিয়ে একটি মহল ফায়দা লুটতে চায়।’

রোববার (১৩ অক্টোবর) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

এ সময় শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, এই আন্দোলনকে কেউ যাতে পুঁজি করে অন্যখাতে নিতে না পারে, সেদিকে ছাত্রদের সতর্ক থাকতে হবে।  আবরার হত্যাকান্ডের মামলা হওয়ার আগেই সরকার আসামীদের আটক করেছে। এ পর্যন্ত ১৯ জন এ ঘটনায় আটক হয়েছে। শিক্ষার্থীদের সকল দাবি সরকার তরিৎ গতিতে মেনে নিয়েছে। যা বাংলাদেশের ইতিহাসে প্রথম।

শিক্ষার্থীদের সকল দাবি মেনে নেওয়ার পরেও আন্দোলন চালিয়ে যাওয়ার সমালোচনা করে বলেছেন, এতেই প্রমাণিত হয় ছাত্রদের আবেগকে পূঁজি করে আন্দোলনকে ভিন্ননখাতে নিতে চায় একটি কুচক্রী মহল। বিশেষ করে বিএনপি।

তিনি বলেন, ছাত্রদের আবেগকে কেন্দ্র করে শিক্ষার্থীদের অশান্ত রেখে কুচক্রীমহল আন্দোলন জিইয়ে রাখতে চায়। এই ঘটনায় পুলিশের কাজে বাধা দেয়া হয়েছে। পুলিশ যদি কাজ করতে না পারে তাহলে তদন্ত চার্জশীট কিভাবে দ্রুত দেয়া যাবে। ছাত্রদের সচেতন থাকতে হবে কেউ যেন তাদের পুজি করে নিজেদের স্বার্থ উদ্ধার করতে না পারে। সেখানে শিবির ও ছাত্রদল জড়িত।

ক্যাম্পাসে ছাত্র সংগঠন রাজনীতি নিষিদ্ধ করা প্রসঙ্গে বলেন, পরিস্থিতি উত্তরনে বুয়েটে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করা হয়েছে। এটা বুয়েট কতৃপক্ষের সিদ্ধান্ত। কিন্তু সার্বিকভাবে সারা দেশে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করার দাবি হলো বিরাজনীতিকরন। এতে সুবিধা পাবে সুবিধাবাদীরা।

এ সময় বিএনপি চেয়ারপার্সনের চিকিৎসা সেবা নিয়ে নেতাদের বক্তব্যের জবাব দেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, খালেদা জিয়ার বার্ধক্যজনিত কিছু রোগ আছে। এটা বয়স বৃদ্ধির সঙ্গে সঙ্গে হয়ে থাকে। তার চিকিৎসার উদ্যোগ নেওয়া হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে। যেখানে দেশের সবচেয়ে বড় বড় ও মেধাবী চিকিৎসকরা রয়েছে। কিন্তু বিএনপি নেতারা এ নিয়েও রাজনীতি করছেন। নানা নেতিবাচক বক্তব্য দিয়ে জনগনকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। এমনকি বিএনপি ভারতের সংগে চুক্তি নিয়েও বিএনপি অযৌক্তিক সমালোচনা করছে।

Ads
Ads