আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা বুয়েট শিক্ষার্থীদের

  • ১১-Oct-২০১৯ ১০:০৯ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

প্রতিশ্রুতি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে বুয়েট শিক্ষার্থীরা। প্রয়োজনে ভর্তি পরীক্ষা পেছানোর দাবি জানান শিক্ষার্থীরা। বুয়েট ভিসি ড. মুহাম্মদ সাইফুল ইসলামের দেয়া প্রতিশ্রুতির পরিপ্রেক্ষিতে এ ঘোষণা দেয় শিক্ষার্থীরা।

শুক্রবার বুয়েট অডিটোরিয়ামে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে আলোচনাকালে বুয়েটের উপাচার্য বলেন, ভর্তি পরীক্ষা শেষ হলে তাদের সকল দাবি বাস্তবায়ন করা হবে। এছাড়া ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য করার জন্য তিনি ছাত্রদের আন্তরিক সহযোগিতা চান।

কিন্তু শিক্ষার্থীদের দাবি আগামী ১৪ তারিখের ভর্তি পরীক্ষা বন্ধ রাখতে হবে। তারা বলছে, আমাদের যেসব দাবি আপনারা মেনে নিয়েছেন এসব দাবি যথাযথ প্রয়োগ হলেই মাত্র বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শিক্ষার্থীদের দাবি, আবরার হত্যাকারীদের বিচার না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে নতুন ছাত্র-ছাত্রী ভর্তি পরীক্ষা নিলে আবরারের রক্তকে অপমানি করা হবে।

শিক্ষার্থীদের বলছে, আবরারের লাশের ওপর দিয়ে বিশ্ববিদ্যালয়ের নতুন ছাত্র ভর্তি পরীক্ষার সুযোগ নেই। মেনে নেয়া দাবিগুলোর যথাযথ বাস্তবায়ন না করে ভর্তি পরীক্ষা কোনোভাবেই অনুষ্ঠিত হতে দেয়া হবে না। প্রতিশ্রুতি যথাযথ বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

Ads
Ads