শরীয়তপুরে ইলিশ শিকারের দায়ে ২৩ জেলেকে কারাদণ্ড ও ৩৫ হাজার মিটার জাল ধ্বংস

  • ১০-Oct-২০১৯ ০৯:৫২ অপরাহ্ন
Ads

:: শরীয়তপুর ব্যুরো ::

সরকারী আইন অমান্য করে মা ইলিশ শিকারের দায়ে শরীয়তপুরের তিনটি উপজেলায় ২৩ জেলেকে কারাদণ্ড দেয়া হয়েছে। সেই সঙ্গে ৩৫ হাজার মিটার অবৈধ কারেন্ট জালও জব্দ করা হয়েছে।

বুধবার ও বৃহস্পতিবার সকাল থেকে বিকাল পর্যন্ত  জাজিরা উপজেলার পদ্মা  নদীতে অভিযান চালিয়ে  ১৬ জেল, ২৪ হাজার মিটার কারেন্ট জাল ও একটি সি বোড , ভেদরগজ্ঞ উপজেলার সখিপুরে ৭ জেলে ১০ হাজার মিটার কারেন্ট জাল ও গোসাইরহাটের পদ্মা নদীতে আভিযান চালিয়ে ১হাজার মিটার কারেন্ট জাল আটক করা হয়। আটকদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়।

আটকরা সাজা প্রাপ্ত জেলেরা হলেন, লিটন গাজী (৩২), রুবেল মিজি (৩৬), বোরহান হাজি (৬০), নুর মোহাম্মদ (৬০), আবুল কালাম (৩০), আবুল হাসান (২৯), মোহাম্মদ আলী গাজী, দানেশ মোল্লা (৪৯), রজব আলী (১৮), নুর আলম (১৯), রাজীব(২৫), আরশাদ (৩৯), রাব্বী (১৮), আবুল কালাম(৪২), মনির খাসহ ২৩জন।

জাজিরা উপজেলা মৎস্য কর্মকর্তা উজ্জল কুমার রায় বলেন, পুলিশের সহায়তায় আমাদের অভিযান অব্যবহত আছে। আইন অমান্য করে মা ইলিশ শিকারের দায়ে আটকদের ভ্রাম্যমাণ আদালতে  মাধ্যমে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে। সেই সঙ্গে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জব্দকৃত কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।

Ads
Ads