আজও বন্ধ দৌলতদিয়া-পাটুরিয়ায় লঞ্চ-ফেরি চলাচল

  • ৫-Oct-২০১৯ ১১:৫৮ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

গত ২৪ ঘণ্টায় রাজবাড়ীর দৌলতদিয়া গেজ স্টেশন পয়েন্টে পদ্মা নদীর পানি ৫ সেন্টিমিটার কমে বিপৎসীমার ৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পদ্মা নদীর তীব্র স্রোতে লঞ্চ চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে ওঠায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ ও ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। এতে করে দৌলতদিয়া প্রান্তে নদী পারের অপেক্ষায় সড়কে আটকা পড়েছে কয়েকশ পণ্যবাহী ট্রাক ও বেশ কিছু যাত্রীবাহী বাস।

শনিবার (০৫ অক্টোবর) সকাল সাড়ে ৮টার দিকে দৌলতদিয়ায় যাত্রীবাহী বাস ও গোয়ালন্দ সড়কে পণ্যবাহী ট্রাকগুলোকে সিরিয়ালে থাকতে দেখা গেছে। তবে ট্রাকগুলোকে নদী পারের জন্য দিনের পর দিন দৌলতদিয়া প্রান্তে আটকে থেকে ভোগান্তি পোহাতে হচ্ছে।

পদ্মা নদীর পানি বৃদ্ধিতে দৌলতদিয়া লঞ্চ ও ফেরি ঘাট এলাকায় তীব্র স্রোত বইছে। স্রোতের সঙ্গে পাল্লা দিয়ে চলতে গেলে যেকোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে। যে আশঙ্কায় রাজবাড়ী জেলা প্রশাসক গতকাল লঞ্চ চলাচল বন্ধের সিদ্ধান্ত দিয়েছেন। স্রোতের গতি এখনো তীব্র থাকায় আজও লঞ্চ চলাচল বন্ধ রয়েছে।

জানা যায়, গত ২৪ ঘণ্টায় রাজবাড়ীর দৌলতদিয়া গেজ স্টেশন পয়েন্টে পদ্মা নদীর পানি ৫ সেন্টিমিটার কমে বিপৎসীমার ৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। হঠাৎ পদ্মার পানি বৃদ্ধিতে জেলার প্রায় ৪ হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। এছাড়াও জেলার বিভিন্ন স্থানে ভাঙন দেখা দিয়েছে।

দৌলতদিয়া লঞ্চঘাট সুপার ভাইজার মো. মোফাজ্জেল হোসেন জানান, তীব্র স্রোতে সমস্যা হওয়ায় শুক্রবার দুপুর থেকে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে। এ পরিস্থিতিতে লঞ্চ পারাপার যাত্রীদের ফেরিতে পারাপার হতে বলা হচ্ছে।

রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, তীব্র স্রোতে দৌলতদিয়ায় লঞ্চ চলাচল ঝুঁকিপূর্ণ হওয়ায় লঞ্চ চলাচল বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে। স্রোত কমলে ও পরিস্থিতি স্বাভাবিক হলে পুনরায় লঞ্চ চলাচল শুরু করা হবে।

 

/কে 

Ads
Ads