কুমিল্লা ও নরসিংদীতে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৫

  • ৪-Oct-২০১৯ ০৭:৫০ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লায় এবং ঢাকা-সিলেট মহাসড়কের নরসিংদীতে শুক্রবার পৃথক দুর্ঘটনায় পাঁচজন নিহত হয়েছেন। এর মধ্যে কুমিল্লায় চার পরিবহনের সংঘর্ষে তিনজন এবং মালবাহী পিকআপ ও যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হন। এছাড়া কুমিল্লার দুর্ঘটনায় আহত হয়েছেন ২০ যাত্রী।

শুক্রবার (৪ অক্টোবর) বিকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সদর দক্ষিণ উপজেলা পরিষদ সংলগ্ন মল্লিকা ফিলিং স্টেশনের সামনে চার পরিবহনের সংঘর্ষে দুর্ঘটনাটি ঘটে।

এই দুর্ঘটনায় নিহতরা হলেন, সাজেদুর রহমান সান্টু (৩৮), তিনি কুমিল্লা নগরীর পশ্চিম বাগিচাগাঁও এলাকার আবদুল মান্নানের ছেলে এবং রহিম মানিক (৪০), তিনি চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলার বাবুইহাট এলাকার ছলিম উল্লার ছেলে। অপরজনের পরিচয় পাওয়া যায়নি। 

সদর দক্ষিণ উপজেলার ফায়ার সার্ভিসের কর্মকর্তা মো. ফরিদ জানান, উপজেলা পরিষদ সংলগ্ন মল্লিকা ফিলিং স্টেশনের সামনে একটি হাইড্রোলিক ট্রাক লিংক সড়কে মোড় নিতে যাচ্ছিল। এ সময় দ্রুতগতিতে আসা ঢাকাগামী হানিফ পরিবহনের একটি বাস এটিকে ধাক্কা দেয়। পেছন থেকে আসা শান্তি পরিবহনের একটি বাস হানিফ পরিবহনের বাসটিকে ধাক্কা দেয়। পরে শান্তি পরিবহনের ওই বাসটিকে শাপলা পরিবহনের আরও একটি বাস ধাক্কা দেয়। চার পরিবহনের সংঘর্ষে হানিফ এবং শাপলা পরিবহনের বাস দুটি রাস্তার বাইরে পড়ে যায়।

কুমিল্লা হাইওয়ে ময়নামতি থানার ওসি আলমগীর হোসেন জানান, চার পরিবহনের সংঘর্ষে ঘটনাস্থলে বাসের তিন যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ২০ জন যাত্রী। পুলিশ আহতদের উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে। নিহতদের মরদেহ মর্গে পাঠানো হয়েছে। দুর্ঘটনা কবলিত গাড়িগুলো মহাসড়ক থেকে সরানো হয়েছে।

এদিকে আমাদের নরসিংদী প্রতিনিধি জানান, জেলার বেলাবতে মালবাহী পিকআপ ও যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। শুক্রবার বিকাল ৫টায় বেলাব উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের পুটিমারা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন হবিগঞ্জের চুনারুঘাট এলাকার বাবুল মিয়া (৪৫) ও জামসেদ মিয়া (৪০)।

ভৈরব হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মামুন রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

ওসি বলেন, হবিগঞ্জের চুনারুঘাট এলাকা থেকে ফার্নিচার ভর্তি একটি পিকআপ ঢাকার দিকে যাচ্ছিল। পিকআপটি মহাসড়কের পুটিমারা এলাকায় পৌঁছালে বিপরীত দিক ঢাকা থেকে ছেড়ে আসা কিশোরগঞ্জগামী অনন্যা সুপার পরিবহনের যাত্রীবাহী বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই পিকআপে থাকা বাবুল ও জামসেদ নিহত হন। তাৎক্ষণিক তাদের ও ঠিকানা পাওয়া গেলেও পূর্ণাঙ্গ ঠিকানা পাওয়া যায়নি। এ ঘটনায় অনন্যা সুপার পরিবহনের বাসটি জব্দ করা হলেও চালককে আটক করা সম্ভব হয়নি।

Ads
Ads