‘আচানাক আপনে পেঁয়াজ রপ্তানি বন্ধ ক্যার দিয়া, হামারে লিয়ে এ মুশকিল বান গ্যায়া’

  • ৪-Oct-২০১৯ ০৬:০৮ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

পূর্ব ঘোষণা ছাড়া পেঁয়াজ রপ্তানি বন্ধ করায় ভারতের ব্যবসায়ীদের প্রতি প্রধানমন্ত্রী হেসে হেসে হিন্দিতে বলেন, হঠাৎ আপনারা বাংলাদেশে পেঁয়াজ পাঠানো বন্ধ করে দিয়ে, আমাদের মুশকিলে ফেলে দিয়েছেন। আগামীতে যদি এমন কিছু করেন, তা হলে আমাদের আগে জানিয়ে দেবেন। (আচানাক আপনে পেঁয়াজ রপ্তানি বন্ধ ক্যার দিয়া, হামারে লিয়ে এ মুশকিল বান গ্যায়া। তো আগে সে আগার কিছিবি তারাপ ত্র্যাসি কারনা হ্য তো হামে প্যাহেলেছে বাতা দেনা।)

শুক্রবার (০৪ অক্টোবর) ভারতের নয়াদিল্লিতে বাংলাদেশ-ভারত বিজনেস ফোরামের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতাকালে তিনি একথা জানান।

ভারত সরকারের উদ্দেশ্যে শেখ হাসিনা বলেন, ভবিষ্যতে এ ধরনের কোনো পণ্য রফতানি বন্ধ করার আগে জানালে বাংলাদেশ পণ্য সংকট মোকাবিলায় আগাম প্রস্তুতি নিতে পারে।

পূর্ব ঘোষণা ছাড়া পেঁয়াজ রপ্তানি বন্ধ করায় ভারতের ব্যবসায়ীদের প্রতি প্রধানমন্ত্রীর দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করার আহ্বান। 

এ সময় তিনি বাংলাদেশ দুর্নীতি এবং সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে উল্লেখ করে বলেন, বাংলাদেশ একটি ধর্ম নিরপেক্ষ গণতান্ত্রিক রাষ্ট্র। দেশের জনশক্তি বিভিন্ন উন্নয়ন কাজে সহযোগিতা করে থাকে।

তিনি আরও বলেন, বাংলাদেশ বিশ্বের মধ্যে সবচেয়ে দ্রুত বর্ধনশীল অর্থনীতির উন্নয়নশীল দেশ। এ সময় স্বাধীনতার পর থেকে ভারত বাংলাদেশকে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতার উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

Ads
Ads