ছাত্রদলের ওপর হামলা

  • ৩-Oct-২০১৯ ০১:৪৬ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

মিছিলে গিয়ে ধাওয়া খেয়ে সড়কে পড়ে গেলেন ছাত্রদল নেতা। এ অবস্থায় তাকে এলোপাতাড়ি পিটুনি দিলেন জবি ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে ছাত্রদলের পাঁচ নেতাকর্মী আহত হয়েছেন।

বৃহস্পতিবার (০৩ অক্টোবর) সকাল নয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে এ ঘটনা ঘটে। আহতরা হলেন- আব্দুর রশিদ, এম এ ফয়েজ, জাহিদুল ইসলাম, জায়েদ হাসান এবং সাইফুল হক তাজ।

প্রত্যক্ষদর্শীরা জানায়, খালেদা জিয়ার মুক্তি ও ক্যাম্পাসে সহাবস্থানের দাবিতে স্লোগান দিয়ে সকাল সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের সামনে থেকে একটি মিছিল বের করে ছাত্রদল। মিছিলটি শান্ত চত্বরের কাছে পৌঁছলে পেছন থেকে ধাওয়া করেন জবি শাখা ছাত্রলীগের কর্মীরা। পরে মূল ফটকের সামনে ছাত্রদলের কয়েকজন পড়ে যান। এ সময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল নেতা আব্দুর রশিদসহ অন্তত দুইজনকে বেধড়ক মারধর করতে দেখা যায়।

ঘটনার পর জবি ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সাদিকুর রহমান সাদিক বলেন, ক্যাম্পাসে সহাবস্থানের দাবিতে আমরা শান্তিপূর্ণ মিছিল শুরু করি। হঠাৎ পেছন থেকে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের ওপর হামলা চালায়। এতে আমাদের বেশ কয়েকজন আহত হয়েছেন। তিনি এ হামলার তীব্র প্রতিবাদ জানান। একইসঙ্গে ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

উল্লেখ্য, এরআগে ঢাকা বিশ্ববিদ্যালয়ে একই কারণে ছাত্রদলের ওপর হামলার ঘটনা ঘটে।

 

/কে 

Ads
Ads