দেশের পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

  • ৩০-Sep-২০১৯ ১১:৩২ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশন শেষে নিউইয়র্ক থেকে ঢাকার উদ্দেশে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (৩০ সেপ্টেম্বর) সকাল ৯টায় নিউইয়র্কের জন এফ কেনেডি এয়ারপোর্ট থেকে ইতিহাদ এয়ারলাইন্সের একটি বিমান প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে যাত্রা শুরু করে। এসময় যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়া উদ্দিন এবং জাতিসংঘে বাংলাদেশের রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

প্রধানমন্ত্রীকে বহন করা ফ্লাইটটি স্থানীয় সময় ৩০ সেপ্টেম্বর রাত ৮টার দিকে আবুধাবি আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করবে। সেখানে প্রায় ৩ ঘন্টা যাত্রাবিরতির পর বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইটে প্রধানমন্ত্রী ঢাকার উদ্দেশে রওনা হবেন। ফ্লাইটটি ১ অক্টোবর মঙ্গলবার সকাল ৫টা ৩৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছানোর কথা রয়েছে।

গত ২০ সেপ্টেম্বর ইউএনজিএ’র ৭৪তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে পৌঁছান প্রধানমন্ত্রী। ২৭ সেপ্টেম্বর জাতিসংঘ সদর দফতরে ইউএনজিএ’র ৭৪তম অধিবেশনে ভাষণ দেন তিনি এবং জাতিসংঘ মহাসচিব এন্তোনিও গুতেরেসের সঙ্গে সাক্ষাৎ করেন। এছাড়া বেশ কয়েকটি উচ্চ পর্যায়ের অনুষ্ঠানে যোগ দেন।

আট দিনের এই সফরে প্রধানমন্ত্রী দুটি বিশ্ব পুরস্কার লাভ করেন। যুব সমাজের দক্ষতা উন্নয়নে ইউনিসেফের ‘চ্যাম্পিয়ন অব স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়ুথ’ এবং টিকাদান কর্মসূচির সাফল্যের জন্য জিএভিআই-এর ‘ভ্যাকসিন হিরো’ পুরস্কার পান শেখ হাসিনা।

Ads
Ads